শিরোনাম
শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

পরিবর্তন আসবে কিনা আল্লাহপাক আর নেত্রী জানেন : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের নতুন টিম সাজাবেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা নিজেই। সাধারণ সম্পাদক পদে পরিবর্তন আসবে কিনা সে জন্য আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে। গতকাল দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম সম্মেলনের প্রস্তুতি দেখতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা আল্লাহপাক আর নেত্রী জানেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী আসলে কি চান? কাকে চান? নতুন কাউন্সিল থেকে যে নেতৃত্ব আসবে এই নেতৃত্ব তিনি কোন মডেলে রিকাস্ট করবেন এবং কীভাবে সাজাবেন তিনি নিজেই তা ঠিক করবেন। এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। এজন্য ২১

তারিখ বিকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

দল আর সরকারকে আলাদা করার কোনো ছাপ এই সম্মেলনে থাকবে কিনা- এমন প্রশ্নে কাদের জবাব দেন দল আর সরকার গুলিয়ে ফেলার কোনো বিষয় থাকবে না। আলাদা করা তো কোনো বিষয়ই নয়। আমাদের সভানেত্রী তো দলের সভানেত্রী, আবার তিনি প্রধানমন্ত্রী। সেখানে তিনিই অপরিহার্য ব্যক্তি। আমরা অনেকেই অপরিহার্য নই, আমাদের বিকল্প আছে। শেখ হাসিনার কোনো বিকল্প এই পার্টিতে এখনো নেই। তিনি বলেন, সাম্প্রদায়িক অপশক্তির বিষবৃক্ষ তুলে ফেলা এবং জঙ্গিবাদ নির্মূল বর্তমান সরকারের চ্যালেঞ্জ। এটি বাস্তবায়নে নবীন-প্রবীণের সমন্বয়ে আওয়ামী লীগের এবারের কমিটিকে আরও গতিশীল করা হবে। তিনি বলেন, দলকে শক্তিশালী করা না গেলে সরকার সফল হয় না। আমাদের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করতে হবে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন, বর্তমান কমিটির সফলতা-ব্যর্থতার মূল্যায়ন করবে দলীয় নেতা-কর্মী ও জনগণ। আওয়ামী লীগের বিভাগীয় এবং জেলা কমিটিগুলো সফলভাবে কাজ করেছে বলেও জানান তিনি। সেতুমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর ভিশন সফল করতে আওয়ামী লীগের নতুন কমিটি কাজ করবে।

এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাজসজ্জা উপকমিটির সদস্য সচিব মির্জা আজম, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় সদস্য বদর উদ্দিন আহমেদ কামরান, রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর