মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

নির্মাণকাজে ধুলা ওড়াটাই স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক

নির্মাণকাজে ধুলা ওড়াটাই স্বাভাবিক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্মাণকাজে ধুলা ওড়াটাই স্বাভাবিক। সমসাময়িক বিষয় নিয়ে গতকাল সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি উনাকে (অর্থমন্ত্রী) বলেছি, এটা হলো ভুল বোঝাবুঝি। ওই রাস্তাটি ফোর লেন হচ্ছে। কন্সট্রাকশন ওয়ার্কে তো ধুলোবালি উড়বেই, এটা হলো বাস্তবতা। সেটা হয়তো উনি বাড়ি যেতে বারবার বিরক্ত হচ্ছেন। কিন্তু ঢাকা থেকে তো উনি (অর্থমন্ত্রী) কুমিল্লা পর্যন্ত ভালোভাবেই যাচ্ছেন লাকসাম রোড পর্যন্ত...। আন্ডার কন্সট্রাকশন রোডে যা হয়, সেটা সেখানেও ঘটেছে। সড়কমন্ত্রী বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাই আগামী বছরের মূল চ্যালেঞ্জ। প্রথম কথা শৃঙ্খলা, দ্বিতীয় কথা শৃঙ্খলা এবং তৃতীয় কথা শৃঙ্খলা। এ বছর সেই কাজে কতটুকু সফল হয়েছেন জানতে চাইলে মন্ত্রী বলেন, না, এখনো পারিনি এটা। নতুন কিছু কার্যক্রম হাতে নিয়েছি, কিছু রেকমেন্ডেশনস আছে। টাস্কফোর্সের মধ্যে একবার বসেছে এবং সেগুলোর বাস্তবায়নে বিআরটিএর কিছু কাজ আছে। এনফোর্সমেন্টের বিষয়টা পুলিশের হাতে। সব মিলিয়ে আমরা এখন বাস্তবায়ন প্রক্রিয়া শুরু করব।

আসতে চাইলে আমরা ফিরিয়ে নেব : ভারতের পক্ষ থেকে বলা হয়েছে, ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে যে সাম্প্রদায়িক সহিংসতা ঘটেছিল, সে সময় কিছু লোক ভারতে অভিবাসী হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী যেটা বলছেন বাংলাদেশের বাস্তবতায় তা কি অসত্য? ২০০১ সাল থেকে যে মাইনরিটি পারসিকউশন এ দেশে হয়েছে, এটা কেবলমাত্র একাত্তরের বর্বরতার সঙ্গে তুলনা হয়।

নূরের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, ডাকসু ভবনে ভিপি নুরুল হক নূরসহ তার সঙ্গীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ও প্রশাসনিক ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর