শিরোনাম
শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি

সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, অর্থ ও পরিকল্পনায় বেগম ওয়াসিকা এ খান, তথ্য ও গবেষণায় সেলিম মাহবুব। সাতটি পদ এখনো বাকি

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি

সাতটি পদ খালি রেখে আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল রাতে আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ ঘোষণা করেন। গতকাল ঘোষিত কমিটিতে নয়জন নারী রয়েছেন। খালি থাকা পদগুলো হলো সাংগঠনিক সম্পাদক একটি, কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক, ধর্মবিষয়ক সম্পাদক এবং ৩টি  কেন্দ্রীয় সদস্য পদ।

ঘোষিত কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, অর্থ ও পরিকল্পনা সম্পাদক বেগম ওয়াসিকা এ খান, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহবুব, শ্রম ও জনশক্তি সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক সায়েম খান।  কেন্দ্রীয় কার্যকরী সংসদে সদস্য পদে রয়েছেন আবুল হাসানাত আবদুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, খ ম জাহাঙ্গীর, নুরুল ইসলাম ঠান্ডু, বদরউদ্দিন আহমেদ কামরান, দীপঙ্কর তালুকদার, আমিরুল আলম মিলন, আকতার জাহান (রাজশাহী), ডা. মুশফিকুর রহমান চৌধুরী (হবিগঞ্জ), এ বি এম রিয়াজুল কবির কাওসার, মেরিনা জামান কবিতা, পারভিন জামান কল্পনা, হোসনে আরা লুৎফা ডালিয়া (রংপুর), সফুরা খাতুন, সানজিদা খানম, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানী চিনু, মারুফা আক্তার পপি, রেমেং আরেং ও গ্লোরিয়া সরকার ঝর্ণা।

প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের জানান, আগামী ৩ জানুয়ারি আওয়ামী লীগের নতুন কার্যনির্বাহী সংসদের প্রথম বৈঠক ঢাকায় বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে হবে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য ওইদিন টুঙ্গিপাড়ায় যাওয়ার সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। তবে প্রথম বৈঠকে টুঙ্গিপাড়া যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে। গত ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪২টি পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়। ওইদিন নবমবারের মতো দলের সভানেত্রীর দায়িত্ব দেওয়া হয় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে, আর দ্বিতীয় মেয়াদে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান ওবায়দুল কাদের। আওয়ামী লীগের ৮১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটির মধ্যে ৯টি সম্পাদক ও দুটি উপসম্পাদক এবং ২৮ সদস্য পদ সেদিন ঘোষণা করা হয়নি।  গত মঙ্গলবার আওয়ামী লীগের প্রেসিডিয়ামের প্রথম বৈঠকে বাকি থাকা ৯টি সম্পাদক, দুটি উপসম্পাদক এবং ২৮টি কেন্দ্রীয় সদস্য পদসহ মোট ৩৯টি পদ পূরণ নিয়ে আলোচনা হয়। বৈঠকে দলীয় সভানেত্রী শেখ হাসিনা কমিটি গঠনে প্রেসিডিয়াম সদস্যদের মতামত নেন। পরে বৈঠক থেকে শেখ হাসিনাকে পদ পূরণে দায়িত্ব দেওয়া হয়। বৈঠক শেষে দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার কথা বলেছিলেন। গণভবন সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল রাতে গণভবনে দলীয় কয়েকজন নেতার সঙ্গে পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে আলাপ-আলোচনা করেন। দলীয় সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কয়েকজন নেতা গত রাতে দীর্ঘ সময় গণভবনে ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর