শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

মৃত্যুদণ্ড রায়কে চ্যালেঞ্জ পারভেজ মোশাররফের

প্রতিদিন ডেস্ক

মৃত্যুদণ্ড রায়কে চ্যালেঞ্জ পারভেজ মোশাররফের

রাষ্ট্রদ্রোহিতার দায়ে দেওয়া মৃত্যুদন্ডের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে পাকিস্তানের লাহোর হাই কোর্টে একটি পিটিশন দাখিল করেছেন দেশটির সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফ।

গতকাল দুবাই থেকে আইনজীবীর মাধ্যমে রায় পুনর্বিবেচনার আবেদন জানান তিনি। আগামী ৯ জানুয়ারি এই আবেদনের ওপর শুনানি হবে লাহোর হাই কোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চে। মোশাররফের পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট আজহার সিদ্দিকী ৮৬ পৃষ্ঠার পিটিশনটি দাখিল করেছেন।

আবেদনটিতে বলা হয়েছে, পারভেজ মোশাররফের বিরুদ্ধে মামলায় ইসলামাবাদের বিশেষ আদালতের বিচারে অনেক অসঙ্গতি ও অনিয়ম ছিল। খুব তাড়াহুড়ো করে বিচার প্রক্রিয়াটি শেষ করা হয়েছে বলেও এতে অভিযোগ করা হয়েছে। গত ১৭ ডিসেম্বর রাষ্ট্রদ্রোহিতা মামলায় পারভেজ মোশাররফকে মৃত্যুদ  দিয়েছে দেশটির একটি বিশেষ আদালত। বর্তমানে চিকিৎসার জন্য সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অবস্থান করছেন এককালের দাপুটে পাকিস্তানের এই সেনাপ্রধান। ১৯৯৯ সালে থেকে ২০০৮ সাল পর্যন্ত পাকিস্তানের ক্ষমতায় ছিলেন পারভেজ মোশাররফ। ২০০৭ সালের ৩ নভেম্বর জরুরি অবস্থা জারির অভিযোগে দেশটির আদালতে মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা হয়। ২০১৩ সালের ডিসেম্বর থেকে এই মামলার রায় আদালতে ঝুলে ছিল।

সর্বশেষ খবর