বুধবার, ১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

চ্যালেঞ্জের কথা বললেন কাদের

নিজস্ব প্রতিবেদক

চ্যালেঞ্জের কথা বললেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নতুন বছরে তিনি নতুন আশার মালা গেঁথে সরকার ও দলের চ্যালেঞ্জগুলো মোকাবিলা করতে চান। তিনি গতকাল সচিবালয়ে সড়ক বিভাগের সভাকক্ষে সংবাদ সম্মেলনে সমসাময়িক বিষয়াদির ওপর মন্তব্য করছিলেন। চলতি বছরের কর্মকান্ডের মূল্যায়ন এবং আগামী বছরের কর্মপরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সবই সাফল্য- এমন দাবি করব না, কিছু কিছু ব্যর্থতা আছে। এ বছর ছয় মাসই অসুস্থ ছিলাম। পুরো বছর কাজ করতে পারিনি। শুরুটা করেছিলাম ভালো। আমরা আমাদের সম্মেলনগুলো করেছি, খুবই ঝোড়ো দিন গেছে। এখন আবার সিটি করপোরেশন নির্বাচন নিয়ে ভীষণ ব্যস্ততা যাচ্ছে। দলেও আমাদের টিমওয়ার্ক ভালো হয়েছে। অতীতের ভুলত্রুটি থেকে শিক্ষা নিয়ে নবতর পথযাত্রা শুরু করব। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমাদের নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়ন করব। গণতন্ত্রের আরও উন্নয়ন করব, সুশাসনে আরও উন্নয়ন হবে এবং মেগা প্রকল্পগুলো এগিয়ে যাবে। সড়ক পরিবহন আইন বাস্তবায়নে ধাপে ধাপে পদক্ষেপ নেব।

নতুন বছরে কী কী চ্যালেঞ্জ- জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, প্রথমে হচ্ছে সিটি ইলেকশন, আগেও বলেছি ফ্রি ফেয়ার ক্রেডিবল ইলেকশন করতে আমরা বদ্ধপরিকর। ইলেকশনে যেটাই রেজাল্ট হোক মেনে নেব। মন্ত্রিসভায় পরিবর্তন বিষয়ে তিনি বলেন, মনে হয় না সিটি করপোরেশন ইলেকশনের মধ্যে রিশাফল হবে।

ইভিএমবিষয়ক এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে এখন পর্যন্ত ইভিএমে যতগুলো নির্বাচন হয়েছে, তার বেশির ভাগেই বিএনপি প্রার্থীরা জয়ী হয়েছেন। নির্বাচনে ইভিএমকে ত্রুটিযুক্ত মনে করার কোনো কারণ নেই। এর আগে কোনো ত্রুটি ধরা পড়েনি। মন্ত্রী বলেন, বিএনপি আসলে ইলেকশন করবে। তাদের একটি পুরনো অভ্যাস হলো নানা অভিযোগ তুলে আগেভাগেই তারা হেরে যাওয়ার অজুহাতগুলো সৃষ্টি করে। অজুহাতগুলো সৃষ্টি করে জনগণের সামনে উত্থাপন করে। এমনও হয়, ইলেকশনে তারা জিতে গেছে সেই ইলেকশনেও ভোট গণনা শেষ হওয়ার আগ পর্যন্ত তারা অবিরাম তোতা পাখির মতো বুলি আওড়াতে থাকে- এই ইলেকশনে জালিয়াতি হয়েছে, ভোট দখল হয়েছে- এসব কথা তারা সিলেটেও বলেছে।

সর্বশেষ খবর