শনিবার, ৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

লোকদেখানো এই ভোট : মওদুদ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ‘লোকদেখানো’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। তিনি বলেন, ঢাকা সিটি নির্বাচন একটি লোকদেখানো নির্বাচন। হৈচৈ হবে, মিছিল হবে, টেলিভিশনে আপনারা মিছিলও দেখবেন, সবাই স্লোগান দেবেন। নির্বাচনের দুই দিন আগে দেখবেন সব ঠান্ডা। গতকাল আমাদের একজন কাউন্সিলর প্রার্থীকে ধরে নিয়ে গেছে। একদিকে গ্রেফতার চলছে, ভয়ভীতি-আতঙ্ক চলছে, অন্যদিকে নির্বাচনী প্রচারণা চলছে। এগুলো সবই লোকদেখানো। এই নির্বাচন গণতন্ত্রের প্রহসন ছাড়া অন্য কিছুই নয়।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরম খাঁ হলে জাতীয়তাবাদী তাঁতী দলের আলোচনা     সভায় তিনি এ কথা বলেন। সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, ওলামা দলের আহ্বায়ক শাহ নেছারুল হক, তাঁতী দলের সদস্য সচিব হাজী মজিবুর রহমান প্রমুখ বক্তব্য দেন। ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি, কারণ আমরা জনগণের সমর্থিত রাজনৈতিক দল। যদি দেশের মানুষ ভোট দিতে পারে এই সিটি নির্বাচনে ধানের শীষের প্রার্থীরা বিপুল ভোটে আওয়ামী লীগের প্রার্থীদের পরাজিত করবে। সেটা সরকার করতে দেবে না, এটাও আমরা জানি।  সেজন্য এই ভোট শুধু লোকদেখানো। এটা শুধু গণতন্ত্রের যে মৃত্যু ঘটেছে বাংলাদেশে সেটা এই সরকার আবার এই নির্বাচনের মাধ্যমে প্রমাণ করবে।

তিনি বলেন, বেগম জিয়ার মুক্তি ও গণতন্ত্র ফিরিয়ে আনা একই সুতায় গাঁথা। আজকে আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তি বা গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয়। আন্দোলনের কোনো বিকল্প নেই। এবার আমরা আন্দোলনের কর্মসূচি দিয়ে মাঠে-ময়দানে থেকে সফল না হওয়া পর্যন্ত কেউ বাড়িতে ফিরে যাব না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর