শনিবার, ৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

ইশরাক বললেন মাঠ ছাড়ব না তৎপর তাবিথও

নিজস্ব প্রতিবেদক

বিএনপি-সমর্থিত কাউন্সিলর প্রার্থীকে গ্রেফতার করে নির্বাচনের মাঠ থেকে সরে যেতে চাপ সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা সিটি করপোরেশন দক্ষিণে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন। গতকাল দুপুরে রাজধানীর গোপীবাগে সাদেক হোসেন খোকা কমিউনিটি  সেন্টারে দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ কথা বলেন বিএনপির এই বৈদেশিক বিষয়ক কমিটির সদস্য। তিনি বলেন, যতই চাপ সৃষ্টি করেন, কোনো লাভ নেই। আমরা  কোনোভাবেই ভোটের মাঠ ছেড়ে যাব না। জনগণের অধিকার প্রতিষ্ঠায় শেষ পর্যন্ত লড়ে যাব। শেষ মুহূর্ত পর্যন্ত ভোটের মাঠে থাকব। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে ৩২ নম্বর ওয়ার্ডে বিএনপি-সমর্থিত কাউন্সিলর প্রার্থী তাজউদ্দিন আহমেদ তাজকে গত বৃহস্পতিবার বিকালে  গ্রেফতার করে বংশাল থানা পুলিশ। বিষয়টির সঙ্গে আরেকটি ওয়ার্ডের কাউন্সিলরকে হুমকি  দেওয়ার অভিযোগ নিয়ে ইশরাক রিটার্নিং কর্মকর্তার সঙ্গে  দেখা করতে আসেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইশরাক হোসেন বলেন, তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে দাবি জানিয়েছেন, এখন  থেকে নির্বাচন পর্যন্ত যারা কাউন্সিলর প্রার্থী, তাদের যেন গ্রেফতার করা না হয়। রিটার্নিং কর্মকর্তা তাকে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন। তবে ব্যবস্থা না নেওয়া পর্যন্ত আশ্বস্ত হতে পারছি না।

ডিএসসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন সাংবাদিকদের বলেন, বিএনপির মেয়র প্রার্থী দুজন কাউন্সিলরের বিষয়ে তার কথা মৌখিকভাবে জানিয়েছেন। লিখিত অভিযোগ দিলে তারা অবশ্যই বিষয়টি খতিয়ে  দেখবেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আবদুল বাতেন বলেন, সুনির্দিষ্ট মামলায় কারও বিরুদ্ধে পরোয়ানা থাকলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে হয়রানির উদ্দেশ্যে কোনো প্রার্থীকে প্রচারে বাধা দিলে তা হবে অনাকাক্সিক্ষত। এমনটা করতে দেওয়া হবে না। অতি উৎসাহী হয়ে কেউ প্রার্থীদের প্রচারে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

দিনভর তৎপর ছিলেন তাবিথ আউয়ালও : এদিকে গতকাল দিনভর তৎপর ছিলেন ঢাকা উত্তর সিটিতে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালও। তিনি গুলশান আজাদ মসজিদে জুমার নামাজ আদায় করেন। এ সময় তিনি মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং সবার দোয়া চান। এরপর দুপুরে গুলশানে নিজ বাসভবনে নেতা-কর্মী ও বিভিন্ন গণমাধ্যমকর্মীকে সাক্ষাৎকার দেন। বিকালে কাঁঠালবাগান নিজ কার্যালয়ে নেতা-কর্মীদের সঙ্গে পরামর্শ করেন। সেখানে বিএনপির ভাইস চেয়ারম্যান তাবিথ আউয়ালের বাবা আবদুল আউয়াল মিন্টু দিনভর নেতা-কর্মীদের সঙ্গে কথা বলেন।

তাবিথ আউয়াল বাংলাদেশ প্রতিদিনকে জানান, ‘সুষ্ঠু ভোট হলে জয়-পরাজয় যা-ই হোক আমি ফলাফল মেনে নেব। কিন্তু ইভিএম ব্যবহার পদ্ধতি নিয়ে আমার যথেষ্ট সংশয় আছে। বিষয়টি আমি নির্বাচন কমিশনের সংলাপে তুলে ধরব।’ ভোটের শুরুতেই বিএনপির এক কাউন্সিলর প্রার্থীকে গ্রেফতার করে নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন তাবিথ আউয়াল।

সর্বশেষ খবর