বুধবার, ৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
সেলিমা রহমানের অভিযোগ

মনোনয়ন প্রত্যাহারে চাপ দেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, ‘আওয়ামী লীগ ভোট নয়, আবারও সিটি করপোরেশন দখলে নিতে চাচ্ছে। সিটি নির্বাচনের আগে আমরা দেখতে পাচ্ছি আমাদের সাধারণ ও সংরক্ষিত (নারী) কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীরা নানাভাবে চাপ প্রয়োগ করছেন। বাড়িঘরে হামলা চালানো হচ্ছে। আমাদের কাউন্সিলর প্রার্থীকে তারা তুলে নিয়ে যাচ্ছে।’ গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ লেবার পার্টির নেতারা উপস্থিত ছিলেন। সেলিমা রহমান বলেন, ‘আমাদের স্বাধীন দেশে আজ গণতন্ত্র নেই। কথা বলার অধিকার নেই। এমনকি গণতান্ত্রিক সব প্রতিষ্ঠান ধ্বংস করে দেওয়া হয়েছে। সরকার আগ্রাসনের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধ্বংস করে দিতে চাচ্ছে।’ তিনি বলেন, ‘আমাদের পাশের দেশ ভারতে এনআরসি আইন পাস করা হয়েছে। এ আইনের মাধ্যমে ভারতের মুসলিম নাগরিকদের তাড়ানোর ব্যবস্থা করা হচ্ছে।

 মিয়ানমারে আগ্রাসী শক্তির কারণে রোহিঙ্গারা আজ আমাদের দেশে অবস্থান করছেন। এখন ভারতের মুসলমানদের বাংলাদেশে তাড়িয়ে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।’ বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘তিস্তার জন্য উত্তরবঙ্গ মরুভূমি হয়ে যাচ্ছে। জীববৈচিত্র্য ধ্বংস হয়ে যাচ্ছে। মাঠের ফসল পাচ্ছে না কৃষক। কিন্তু বর্তমান সরকারের কোনো প্রতিবাদ নেই। সরকার ফেনী নদীর পানি ভারতকে উত্তোলন করে নিতে তাদের সঙ্গে চুক্তি করেছে।’ সেলিমা রহমান বলেন, ‘এ অবৈধ সরকারকে যদি দমন করতে হয়, তার একমাত্র পথ হচ্ছে রাজপথের আন্দোলন।

তাই আজ ফেলানী হত্যা দিবসে আমরা শপথ করি, সব মানুষ ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদের ঝান্ডা তুলে ধরি। এ প্রতিবাদের মধ্য দিয়ে এ সরকারের পতন ঘটবে।’

সর্বশেষ খবর