শুক্রবার, ১০ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

বাণিজ্য মেলায় আগুন পুড়ল একটি স্টল

নিজস্ব প্রতিবেদক

শৈত্যপ্রবাহের মধ্যে দর্শনার্থীদের আগমনে মুখরিত ছিল বাণিজ্য মেলা প্রাঙ্গণ। তবে হঠাৎ করে মেলার একটি স্টলে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল সন্ধ্যা সোয়া ৭টার দিকে এ আগুন লাগে। এতে ওই স্টলটি পুরোপুরি পুড়ে যায়। তবে অন্য কোনো স্টলের ক্ষতি হয়নি।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ফ্রুটিকার স্টলে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রায়হান জানান, প্রাথমিকভাবে অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। পৌনে এক ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। এদিকে আজ মেলা বন্ধ থাকবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্টডাউন শুরু করার অনুষ্ঠানের উদ্বোধন উপলক্ষে বন্ধ রাখা হবে মেলা। তবে আগামীকাল থেকে যথারীতি  মেলা খোলা থাকবে। হঠাৎ আগুন : প্রতিটি স্টলেই ক্রেতা দর্শনার্থীর ভিড় ছিল গতকাল। কেউ কেনাকাটায় ব্যস্ত, কেউ বসে গল্প করছিলেন, কেউবা হেঁটে বিভিন্ন স্টল ঘুরছিলেন। সবকিছুই স্বাভাবিক চলছিল। এর মধ্যেই আগুন আগুন চিৎকার শুরু হয়। আগুনের ধোঁয়ায় অন্ধকার হয়ে যায় আকাশ। দর্শনার্থীদের মধ্যে শুরু হয় হুড়োহুড়ি, চিৎকার। আতঙ্ক ছড়িয়ে পরে চারদিকে। দৌড়াদৌড়ির মধ্যে বন্ধ করে দেওয়া হয় ঢোকার গেট। বাইরে বের হওয়ার রাস্তা ফাঁকা করতে মেলার কর্মীরা কাজ করেন। অনেকে ভিতরে দাঁড়িয়ে আগুন দেখছিলেন। প্রচুর ভিড়ের মধ্যে হঠাৎ করে ফ্রুটিকা নামের একটি দ্বিতল স্টলে আগুন লাগে।

 স্টলটির দোতলায় থাকা কোনো কিছু থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে স্টল কর্মী ও ফায়ার সার্ভিস কর্মীরা জানিয়েছেন।

আগুন লাগার সঙ্গে সঙ্গে মেলা প্রাঙ্গণে থাকা ফায়ার সার্ভিস ক্যাম্প থেকে আগুন নেভানোর কাজ শুরু করে। স্টলের ছাদে কয়েকজন ব্যক্তি আটকা পড়েন। তাদের ফায়ার সার্ভিসের কর্মীরা রশির মাধ্যমে নিচে নামিয়ে আনেন। আধা ঘণ্টার চেষ্টায় নিভে যায়। এর মধ্যে স্টলটির দোতলা অংশটি পুরোপুরি পুড়ে যায়। স্টল ছাড়া আশপাশের কোথায় আগুন ছড়ায়নি। এ ঘটনায় কোনো হতাহত হয়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিয়ে কেউ কোনো মন্তব্য করেননি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর