শুক্রবার, ১০ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

দুই কোটি টাকা ঘুষসহ গ্রেফতার

প্রতিদিন ডেস্ক

দিনাজপুরের পার্বতীপুরের উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বাড়িতে অভিযান চালিয়ে প্রায় দুই কোটি টাকা পাওয়ার কথা জানিয়ে দুর্নীতি দমন কমিশন বলেছে, এই অর্থ ওই সরকারি কর্মকর্তা ‘ঘুষ’ নিয়েছিলেন। খবর বিডি নিউজের। দুদকের দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান বলেন,  প্রকল্প কর্মকর্তা তাজুল ইসলামের সরকারি বাড়িতে এসব টাকা আলমারি, বিছানার নিচ, ব্যাগসহ বিভিন্ন স্থানে গচ্ছিত ছিল।

গতকাল সন্ধ্যায় দুদকের দিনাজপুরের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক আশিকুরের নেতৃত্বে অভিযান চালিয়ে এ অর্থ জব্দ করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

আশিকুর বলেন, আমাদের হটলাইন ১০৬ এ পাওয়া এক অভিযোগের প্রেক্ষিতে এই অভিযান চালানো হয়। তার অফিসে এবং পরে তার বাসায় অভিযান চালানো হয়।

তাজুলের কাছ থেকে মোট এক কোটি ৮৫ লাখ টাকা উদ্ধার করা হয় বলে জানান তিনি। এসব টাকা বিভিন্ন সময় একাধিক প্রকল্প থেকে নেওয়া ঘুষের টাকা বলে ধারণা করছেন দুদক কর্মকর্তা আশিকুর।

তিনি বলেন, এসব টাকার বৈধ কোনো উৎস সম্পর্কে কিছু বলতে পারছেন না পিআইও। উদ্ধার হওয়া টাকার জব্দ তালিকা তৈরি করা হচ্ছে। এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা পরিষদ চত্বরে সরকারি ওই বাড়িতে একাই থাকেন পিআইও তাজুল। কুড়িগ্রামের রাজারহাট উপজেলার আবদুর রাজ্জাকের  ছেলে তাজুল প্রায় দেড় বছর ধরে পার্বতীপুর উপজেলা প্রকল্প কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছেন।

সর্বশেষ খবর