বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
প্রতিশ্রুতির ফুলঝুরি প্রার্থীদের

আধুনিক নগরী বানাবেন তাবিথ

নিজস্ব প্রতিবেদক

আধুনিক নগরী বানাবেন তাবিথ

বাসযোগ্য ঢাকা মহানগর গড়তে চান বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল। প্রতীক বরাদ্দের পর কয়েকদিনে রাজধানীর বিভিন্ন স্থানে গণসংযোগ করে তিনি এ প্রতিশ্রুতি দেন। ঢাকা সিটি করপোরেশন উত্তরের জনগণের উদ্দেশে তিনি বলেন, ‘আমি মেয়র হলে আপনাদের সেবক হিসেবে সব সময় পাশে থাকব। ঢাকাকে বাসযোগ্য নগরী গড়াই আমার মূল লক্ষ্য। স্বপ্ন নয়, বাস্তবায়নই হবে আমার কাজ। সিটি করপোরেশন এখন দুর্নীতির আখড়া। এটাকে দুর্নীতিমুক্ত করব।’

দলীয় সূত্র জানান, ২০ জানুয়ারি কারওয়ান বাজার এলাকায় সুন্দরবন হোটেলে তাবিথ আউয়াল তাঁর ইশতেহার ঘোষণা করতে পারেন। সেখানে তিনি আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতিসংবলিত ইশতেহার ঘোষণা করবেন।

এদিকে তাবিথ আউয়াল তাঁর গণসংযোগে প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, ‘নগরীর জলাবদ্ধতা নিরসনে স্থায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে। এ ছাড়া দ্রুত বর্জ্য ও পয়ঃনিষ্কাশনের উদ্যোগ নেওয়া হবে। শব্দ ও বায়ু দূষণ রোধেও কার্যকর উদ্যোগ নেওয়া হবে। রাজধানীতে উন্নত লাইটিং-ব্যবস্থা করতে হবে। ঢাকার দুই সিটি করপোরেশনের প্রতিটি স্তর দুর্নীতিতে ভরে গেছে। এ দুর্নীতি বন্ধে যা যা প্রয়োজন তাই করব। সিটি করপোরেশনের সব সেক্টরের দুর্নীতি দমনসহ ১২ সমস্যা সমাধানেও প্রতিশ্রুতি দিচ্ছি। দুর্নীতির বিস্তার এমন ঘটেছে যে, অর্থ ছাড়া মৃতের দাফনের জায়গাও মিলছে না। মেয়র নির্বাচিত হলে সবার আগে সিটি করপোরেশনে দুর্নীতি বন্ধে পদক্ষেপ নেব।’ তাবিথ আউয়াল বলেন, ‘ঢাকাকে বাঁচাতে আমাদেরকে পরিকল্পনামতো কাজ শুরু করতে হবে। আধুনিক ঢাকা গড়তে তুলতে হবে। নগরবাসী ট্যাক্স দিয়েও কাক্সিক্ষত সেবা পাচ্ছেননা। এ নগরীর ভোটাররা দুর্নীতি, অপশাসন ও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রাণ হারাচ্ছেন। মশার উৎপাত বাড়ছেই। বিভিন্ন মেয়াদে পরিকল্পনা গ্রহণ করে নগরীর সব সমস্যা দূর করতে হবে।’ গতকাল সকালে উত্তর বাড্ডার রহমত উল্লাহ গার্মেন্ট থেকে পঞ্চম দিনের গণসংযোগ শুরু করেন ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল। সেখানে নেতা-কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগের যাত্রা করলে তাতে সাধারণ মানুষ যুক্ত হয় প্রচারমিছিলে। এরপর তিনি উত্তর বাড্ডার ৪১ নম্বর ওয়ার্ডের সাঁতারকুল, মেরাদিয়া, জোয়ারসাহারা, পশ্চিম পদরদিয়া, পূর্ব পদরদিয়া, ইসলামবাগ হয়ে ৪২ নম্বর ওয়ার্ডের মগাইর থেকে শুরু হয়ে রহমত উল্লাহ কলেজ, আকছারটেক, বেরাইদ, নামার বাজার হয়ে ফকিরখালি পর্যন্ত এলাকায় গণসংযোগ করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন বিএনপির জলবায়ুবিষয়ক সহসম্পাদক মোস্তাফিজুর রহমান, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায়চৌধুরী, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ঢাকা মহানগরী বিএনপি নেতা আহসান উল্লাহ হাসান, সহসভাপতি বজলুল বাসিদ আঞ্জু, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, যুবদল ঢাকা মহানগরী উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিল্টন, মহিলা দল সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। আজ রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির সামনে থেকে শুরু হয়ে ২৬, ২৭ নম্বর ওয়ার্ড হয়ে ২৮ নম্বর ওয়ার্ডের ২ নম্বর শ্যামলীর মাথায় গিয়ে শেষ হবে তাবিথের গণসংযোগ।

সর্বশেষ খবর