শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
সি টি ভো টে র প্র চা র ণা

ক্রিকেট খেললেন আতিক, ব্যস্ত ছিলেন তাপস

নিজস্ব প্রতিবেদক

মাঠে নামার আগে খানিকটা অনুশীলন, মাঠে খেললেন ১০টির মতো বল। ভোটের প্রচারে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামকে এবার দেখা গেল ক্রিকেটারের ভূমিকায়। এদিকে ভোটের প্রচারে সুন্দর ঢাকা গড়ার প্রতিশ্রুতি নিয়ে গণসংযোগে ব্যস্ত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, ‘আমি জয়ী হলে খেলার মাঠগুলো পুনরুদ্ধার করব। যুবসমাজকে মাদক-সন্ত্রাসমুক্ত করতে গেলে খেলাধুলার বিকল্প নেই। তরুণরা নানা কারণে ডিপ্রেশনে চলে যাচ্ছে। প্রতিটি ঘরে কেউ না কেউ এ সমস্যায় আক্রান্ত।’ গতকাল গুলশান ইয়ুথ ক্লাব মাঠে এক প্রীতি ক্রিকেট ম্যাচে অংশ নেন এই মেয়র প্রার্থী। খেলা শেষে আতিকুল ইসলাম আশপাশের মানুষের কাছে প্রচারপত্র বিলি করেন এবং নৌকা মার্কায় ভোট চান। আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মী ও গুলশান ইয়ুথ ক্লাবের কর্মকর্তারা এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘একজন সংসদ সদস্য আমাকে ফোন করে জানিয়েছেন গুলশান এলাকায় নাকি আমার পোস্টার কম এবং তাবিথের পোস্টার বেশি। এতেই প্রমাণিত হয়, এখানে লেভেল প্লেয়িং ফিল্ড আছে। আমি প্রতিপক্ষকে অনুরোধ করব, আসুন আমরা অংশগ্রহণমূলক নির্বাচন করি। ইসির প্রতি আমার অনুরোধÑ নির্ভয়ে যেন ভোটাররা কেন্দ্রে আসতে পারেন সে ধরনের পরিবেশ তৈরি করুন।’ বিকালে গুলশান ক্লাবে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের সঙ্গে মতবিনিময় করেন আতিকুল ইসলাম। এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে মতবিনিময়ে উপস্থিত ছিলেন এফবিসিসিআইর সাবেক সভাপতি আবদুল মাতলুব আহমাদ, সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, সিনিয়র সহসভাপতি মুনতাকিম আশরাফ, সহসভাপতি রেজাউল করিম রেজনু, নিজামউদ্দিন, ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ, সাবেক সভাপতি বেনজীর আহমেদ, এফবিসিসিআই পরিচালক শফিকুল ইসলাম ভরসা। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ‘সুন্দর ঢাকা গড়তে যেসব রূপরেখা নেওয়া হয়েছে তার আওতায় জলাবদ্ধতা নিরসন করা হবে। ঢাকার পুরনো খালগুলো দখল করে রাখা হয়েছে। সেগুলো উদ্ধারে ওয়াসা বা পানি উন্নয়ন বোর্ড থেকে এখন পর্যন্ত দখলমুক্ত করা হয়নি। আমরা দায়িত্ব নিয়ে সেগুলো দখলমুক্ত করে খালগুলো নান্দনিক পার্ক হিসেবে গড়ে তুলব; যাতে ঢাকাবাসী নান্দনিক সুযোগ-সুবিধা পান।’ গতকাল দুপুরে ৪০ নম্বর ওয়ার্ডের গেন্ডারিয়ায় গণসংযোগে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। শেখ ফজলে নূর তাপস বলেন, ‘আশা করি সুন্দর ঢাকা গড়ার প্রতিফলন হিসেবে ১ ফেব্রুয়ারি ঢাকাবাসী নৌকা মার্কায় ভোট দিয়ে মেয়র পদে আমাকে জয়ী করে সেবা করার সুযোগ দেবেন। আমরা ঢাকার উন্নয়নে ৩০ বছরের দীর্ঘমেয়াদি পরিকল্পনা নেব। সচল ঢাকা ও ২০৪১ সালে সুন্দর ঢাকা গড়ার লক্ষ্যে আমাকে জয়যুক্ত করুন।’ তিনি আরও বলেন, ‘আমরা ঐতিহ্যের ঢাকাকে পুনরুজ্জীবিত করব। তার সংস্কৃতি বজায় রেখে পুনরুজ্জীবিত করব। আমাদের ঐতিহ্যবাহী যে স্থাপনাগুলো আছে সেগুলো সংরক্ষণে অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজ করব। তাহলে বিশ্ববাসী এটাকে পর্যটন হিসেবে নেবে।’ এ সময় তিনি কাউন্সিলর প্রার্থীদের জন্য ভোট প্রার্থনা করেন এবং নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান। এদিকে তাপসের গণসংযোগে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীরবিক্রম), ঢাকা মহানগরী দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলুসহ অন্যান্য সংগঠনের নেতা-কর্মীরা। রমনা, বেইলি রোড, কাকরাইলে নৌকার পক্ষে গণসংযোগ করেন ঢাকা মহানগরী আওয়ামী লীগ দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক যুগ্মসাধারণ সম্পাদক কামাল চৌধুরী, ডা. দিলীপ রায় প্রমুখ।

আওয়ামী লীগের দুই প্রার্থীকে সমর্থন আইডিপির : ঢাকা সিটি নির্বাচনে আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীকে সমর্থন দিয়ে আজ থেকে প্রচার-গণসংযোগে নামছে জামায়াত-জঙ্গিবাদবিরোধী রাজনৈতিক দল ইসলামী গণতান্ত্রিক পার্টি (আইডিপি)। গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে দলটির চেয়ারম্যান ও সাবেক এমপি এম এ আউয়াল এ কথা জানান। এ সময় মহাসচিব মো. নুরুল ইসলাম খানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এম এ আউয়াল বলেন, জামায়াত ও জঙ্গিবাদবিরোধী মুক্তিযুদ্ধের চেতনায় সুফিবাদে বিশ্বাসী নতুন রাজনৈতিক দল হিসেবে আমরা মডেল ঢাকা শহর গড়তে ঢাকা সিটি নির্বাচনে আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীকে সমর্থন জানাচ্ছি। সন্ত্রাস, মাদকমুক্ত সুন্দর ও পরিচ্ছন্ন ঢাকা গড়তে হলে সরকারের সহযোগিতা দরকার। আর এই সহযোগিতা পেতে হলে নির্বাচনে ক্লিন ইমেজের যোগ্য  মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ও ফজলে নূর তাপসকে বিজয়ী করতে হবে। সাবেক এমপি আউয়াল বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী ইতিমধ্যে নিজেদের যোগ্যতা ও  মেধার স্বাক্ষর রেখেছেন। তাই প্রধানমন্ত্রী তাদের মনোনয়ন দিয়ে দেশবাসীর কাছে প্রশংসিত হয়েছেন। আমরা বিশ্বাস করি, তারা নির্বাচিত হলে নিরাপদ ঢাকা উপহার পাব।

দুই  মেয়র প্রার্থীর পক্ষে দলের নেতা-কর্মীদের একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

সর্বশেষ খবর