সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

ভোটে হস্তক্ষেপ নয়, প্রধানমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

ভোটে হস্তক্ষেপ নয়, প্রধানমন্ত্রীর নির্দেশ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সব এজেন্সি ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের বলে দিয়েছেন, ঢাকা সিটি নির্বাচনে কেউ কোনো ধরনের হস্তক্ষেপ যেন না করে। জনগণ যাকে চায় তাকেই ভোট দিয়ে নির্বাচন করবে। এ ব্যাপারে ক্লিয়ার মেসেজ সবাইকে তিনি দিয়েছেন। গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মোটর চালক লীগের দ্বিতীয় ত্রিবার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, নির্বাচনে জনগণ যা চায় তাই হবে। এত কাজ করে জনগণ যদি ভোট না দেয়, জোরাজুরি জবরদস্তি করে জনসমর্থন আদায় করে ক্ষমতায় থাকার কোনো ইচ্ছা আমার নেই। নেতিবাচক রাজনীতির কারণে মানুষ আর বিএনপির সঙ্গে নেই দাবি করে সেতুমন্ত্রী বলেন, নেতিবাচক রাজনীতি বিএনপির ওপর সংকটের যে কালো ছায়া ফেলেছে তা থেকে তাদের নিস্তারের কোনো উপায় নেই। নির্বাচন নিয়ে তাদের নেতারা বলছেন, আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করতে নাকি সরকারি সংস্থাকে ব্যবহার করা হচ্ছে।

নির্বাচন আর আন্দোলনে পারেন না, এখন শুধু নালিশ আর নালিশ।  যার নাম হচ্ছে ‘বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ’ সংক্ষেপে যাকে বাকশাল বলা হয়েছে। আওয়ামী লীগের সঙ্গে কৃষক শ্রমিক যুক্ত হয়েছে, এটাই অনেকের গাত্রদাহের কারণ। মওদুদ সাহেব আপনি কি ভুলে গেছেন, এই দলের কেন্দ্রীয় কমিটিতে আপনার দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সাহেবের নামটাও ছিল।

ভুলে গেছেন, এটা কোনো একদলীয় ব্যবস্থা নয়। আওয়ামী মোটর চালক লীগের সভাপতি আলী হোসেনের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, মোটর চালক লীগের সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন চৌধুরী প্রমুখ।

সর্বশেষ খবর