শুক্রবার, ৩১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

কেন্দ্র পাহারা দেবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

কেন্দ্র পাহারা দেবে আওয়ামী লীগ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ঢাকার বাইরে থেকে দাগি সন্ত্রাসীদের ঢাকায় নিয়ে এসে প্রতিটি কেন্দ্রে পাঁচ শতাধিক করে রাখার চিন্তা করছে। ভোট রক্ষার নামে কেন্দ্রগুলোতে হট্টগোল পাকিয়ে নির্বাচন বানচালের নীলনকশা বাস্তবায়নের ষড়যন্ত্র করছে। তাদের দুরভিসন্ধি আমরা জানতে পেরেছি। এ অবস্থায় আমরা সাংগঠনিকভাবে প্রস্তুতি নিচ্ছি যাতে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে। সে কারণে সুষ্ঠু ভোটের স্বার্থে আমাদের নেতা-কর্মীরা কেন্দ্রে সতর্ক পাহারায় থাকবে। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের মাঠে জনগণের আশানুরূপ সাড়া না পেয়ে বিএনপি নেতারা বিভ্রান্ত নাবিকের মতো আচরণ করছে। বিএনপি নেতারা এবং তাদের মনোনীত প্রার্থীর কথাবার্তা ও আচরণের মধ্য দিয়ে নির্বাচনের পরিবেশ নষ্টের প্রত্যক্ষ উসকানি পরিলক্ষিত হচ্ছে।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আইন প্রয়োগকারী সংস্থা নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী তাদের দায়িত্ব পালন করবে। আমাদেরও দায়িত্ব আছে, জনগণ যেন ভীতিমুক্ত পরিবেশে যাকে খুশি তাকে ভোট দিতে পারে, সে ব্যাপারে সাংগঠনিকভাবে আমরাও নেতা-কর্মীদের সতর্ক থাকার নির্দেশনা দিচ্ছি।

বড় দুই দলের এই পাল্টাপাল্টি অবস্থান সংঘাতের রূপ নিতে পারে কি না- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, আমরা তো ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার জন্য, জনগণকে সহযোগিতা করার জন্য মাঠে থাকব, কারও সঙ্গে সংঘর্ষ সৃষ্টি করার জন্য নেতা-কর্মীদের কোনো নির্দেশনা দিইনি। আমরা এখানে প্রতিপক্ষের সঙ্গে কোনোরকম সংঘাত-সংঘর্ষে যাব না। বৈঠকে আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমেদ হোসেন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, আবদুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী, বিপ্লব বড়ুয়া, শামসুন্নাহার চাপা, নজিবুল্লাহ হিরু, আবদুস সবুর, হারুনুর রশিদ, মেহের আফরোজ চুমকী, সায়েম খান, রিয়াজুল কবির কাওসার, শাহাবউদ্দিন ফরাজী উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর