সোমবার, ২ মার্চ, ২০২০ ০০:০০ টা
রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে ফের লিটন-ডাবলু

দলে কর্মী কমছে, নেতা বাড়ছে : কাদের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলে দিন দিন কর্মী কমে যাচ্ছে। আর বাড়ছে নেতার সংখ্যা। গতকাল দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ওবায়দুল কাদের বলেন, আমাদের এত নেতা দরকার নেই। আমাদের সাচ্চা কর্মী দরকার। মঞ্চের দিকে তাকালেই বোঝা যায় যে, কত নেতা! নেতার অভাব নেই। বিলবোর্ডে সুন্দর সুন্দর ছবি দেখাবেন, লোকে চেনেও না! তিনি বিলবোর্ডে উজ্জ্বল। এসব দেখতে পাওয়া যায়। দলের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, পকেট কমিটি করে আওয়ামী লীগকে দুর্বল করবেন না। পকেটের লোকদের নিয়ে কমিটি করলে আওয়ামী লীগ সুবিধাবাদীদের হাতে চলে যাবে। মশারির ভিতর মশারি টাঙাবেন না। আমাদের সামনে চ্যালেঞ্জ আছে। কঠিন চ্যালেঞ্জ আমাদের অতিক্রম করতে হবে। ত্যাগী নেতা-কর্মীদের নিয়ে আওয়ামী লীগকে ঢেলে সাজাতে হবে। কাদের বলেন, আমরা মুজিববর্ষে আওয়ামী লীগে সুবিধাভোগী সন্ত্রাসীকে জায়গা দেব না। নেতা হতে হলে মানুষের কাছে গ্রহণযোগ্য হতে হবে। মনে রাখতে হবে ক্ষমতা চিরস্থায়ী নয়। ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে ভোগের লিপ্সা ত্যাগ করে আমাদের সত্যিকারের মুজিব সৈনিক হতে হবে। বঙ্গবন্ধুর রেখে যাওয়া আদর্শের পতাকা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, জেলার সম্মেলন হয়েছে ডিসেম্বরে। কিন্তু এখনো সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়া কারও সঙ্গে পরিচিত হতে পারলাম না। পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি। এমন কমিটির দরকার নেই আওয়ামী লীগের। আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ জেলা কমিটি করতে না পারলে সে কমিটি ভেঙে দেওয়া হবে। জেলার মতো নগর কমিটি যেন না হয়। যে নেতা যে পদের যোগ্য, তাকে সেখানে রাখতে হবে। এছাড়া আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন, এস এম কামাল হোসেন, আওয়ামী লীগের উপদেষ্টা ড. আবদুল খালেক, ড. সাইদুর রহমান খান, কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠা-ু ও বেগম আখতার জাহান। সম্মেলনে সভাপতিত্ব করেন রাজশাহী নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

নেতৃত্বে ফের লিটন-ডাবলু : প্রায় ৫ বছর পর অনুষ্ঠিত রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আবারও এ এইচ এম খায়রুজ্জামান লিটন সভাপতি ও ডাবলু সরকার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে দলীয় সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন। এবার সভাপতি পদে খায়রুজ্জামান লিটন ছাড়াও সাবেক সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান আগ্রহ প্রকাশ করেছিলেন। আর সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ ১১ জন নেতা প্রার্থিতা ঘোষণা করেছিলেন। তবে শেষ পর্যন্ত আবারও সম্পাদক হলেন ডাবলু।

সর্বশেষ খবর