মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০ ০০:০০ টা

টেকনাফে বন্দুকযুদ্ধে নিহত ৮

র‌্যাবের সঙ্গে রোহিঙ্গা ডাকাত জকি গ্রুপের সংঘর্ষ

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব ও বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে আটজন নিহত হয়েছেন। এর মধ্যে র‌্যাবের সঙ্গে সাত রোহিঙ্গা ডাকাত আর বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক কারবারি নিহত হয়েছেন। নিহত সাত রোহিঙ্গার সবাই কুখ্যাত ডাকাত জকি গ্রুপের সদস্য বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-১৫-এর সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, রোহিঙ্গা শরণার্থী শিবিরসংলগ্ন জাদিমোড়া-মোছনির গভীর পাহাড়ে জাকির আহমেদের নেতৃত্বে ডাকাত দল অবস্থান করছিল। এমন সংবাদ পেয়ে রবিবার রাতে র‌্যাব অভিযানে যায়। টের পেয়ে ডাকাত দলের সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালায়। রবিবার রাত ২টা থেকে গতকাল ভোর পর্যন্ত দুই পক্ষে গোলাগুলি চলে। এ সময় ৭০ থেকে ৮০ রাউন্ড গুলিবিনিময় হয়। পরে র‌্যাব ঘটনাস্থল থেকে সাতজনের মৃতদেহ উদ্ধার করে। এ ছাড়া ঘটনাস্থল থেকে তিনটি বিদেশি পিস্তল, সাতটি ওয়ান শুটারগান ও ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার র‌্যাব-১৫ ক্যাম্পের উইং কমান্ডার মেজর আজিম আহমেদ অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত রোহিঙ্গা ডাকাত সদস্যদের মৃতদেহ নিয়ে পুলিশ-র‌্যাব যখন ফিরছিল, তখন আবারও গুলিবর্ষণ করে রোহিঙ্গা ডাকাতরা। র‌্যাবও পাল্টা গুলি চালালে পাহাড়ের দিকে পালিয়ে যায় তারা। এদিকে টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাত এক মাদক কারবারি নিহত হয়েছেন। আহত হয়েছেন বিজিবির তিন সদস্য। গতকাল ভোরে টেকনাফের জাদিমোড়া খালসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন টেকনাফ বিজিবির কমান্ডার লে. কর্নেল মো. ফয়সল হাসান খান। তিনি জানান, ঘটনাস্থল তল্লাশি করে দেড় লাখ পিস ইয়াবা, একটি দেশীয় অস্ত্র, দুই রাউন্ড তাজা কার্তুজসহ গুলিবিদ্ধ অজ্ঞাত এক ব্যক্তি ও আহত সদস্যদের উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়।

সর্বশেষ খবর