বুধবার, ৪ মার্চ, ২০২০ ০০:০০ টা

অগ্রগতি প্রতিবেদনের শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক

আলোচিত সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকান্ডের ঘটনায় র‌্যাবের দেওয়া অগ্রগতি প্রতিবেদন শুনানির জন্য আজ বুধবার দিন ঠিক করেছে হাই কোর্ট। গতকাল বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ শুনানির জন্য এ দিন ঠিক করে। রাষ্ট্রপক্ষের আইনজীবী র‌্যাবের দেওয়া প্রতিবেদনের বিষয়ে আদালতকে অবহিত করেন। পরে আদালত জানায়, বিষয়টি শুনানির জন্য বুধবার কার্যতালিকায় থাকবে। এর আগে সোমবার হাই কোর্টের নির্দেশে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের অতিরিক্ত ডিআইজি খন্দকার শফিকুল আলম হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ প্রতিবেদন দাখিল করেন।

এদিকে সাগর-রুনি হত্যাকান্ডের তদন্তের বিষয়ে প্রকৃত ঘটনা জানতে চায় তার পরিবার। গতকাল মামলার বিষয়ে খোঁজ নিতে এসে এসব কথা জানান মেহেরুন রুনির ভাই নওশের রোমান। সাংবাদিকদের তিনি বলেন, ‘সম্প্রতি র‌্যাবের দেওয়া অগ্রগতি প্রতিবেদনে দুই অপরিচিত ব্যক্তির ডিএনএর যে কথা উল্লেখ করা হয়েছে, তা র‌্যাব আগেও বলেছে। আমরা তদন্ত নিয়ে কোনো নাটক চাই না। যার ফলে তদন্ত নিয়ে আমরা আশাবাদী নই। আমরা মামলার সঠিক তদন্ত এবং প্রকৃত হত্যাকারীদের মুখোশ উন্মোচন করে তাদের বিচারের দাবি জানাই।’

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। পরদিন ভোরে তাদের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। ওই ঘটনায় রুনির ভাই বাদী হয়ে আদালতে মামলা করেন। প্রথমে মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন শেরেবাংলানগর থানার এক উপপরিদর্শক (এসআই)। মামলার তদন্তভার ডিবির কাছে হস্তান্তর করা হয়। দুই মাসের বেশি সময়ে ডিবি রহস্য উদ্্ঘাটনে ব্যর্থ হয়। পরে হাই কোর্টের নির্দেশে ২০১২ সালের ১৮ এপ্রিল তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর