শুক্রবার, ৬ মার্চ, ২০২০ ০০:০০ টা

তারা আদালত নিয়ে মন্তব্যের অধিকার রাখেন না

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

তারা আদালত নিয়ে মন্তব্যের অধিকার রাখেন না

তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যারা রাতের আঁধারে কোর্ট বসান, প্রধান বিচারপতির দরজায় পদাঘাত করেন- তারা আদালত নিয়ে কথা বলার অধিকার রাখেন না। গতকাল দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিল-২০২০ উপলক্ষে শহরের পুরাতন স্টেডিয়ামে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথির বক্তবে তিনি একথা বলেন। তিনি আরও বলেন,  ‘পিরোজপুরে একজন জজকে বদলি করা হয়েছে। আইনমন্ত্রী সেই বদলির ব্যাখ্যা দিয়েছেন। কিন্তু বিএনপি যেভাবে এটা নিয়ে গলাবাজি করছে, বিএনপিকে অনুরোধ জানাব একটু পেছনে ফিরে তাকানোর জন্য। বিএনপির আমলে ল’ ডিগ্রি নেই এমন লোককেও তারা হাই কোর্টের জজ বানিয়েছেন। ধরা পড়ার পর পদত্যাগ করেছিলেন। বিএনপির আমলে হাই কোর্টের একজন জজ রাতের বেলা তার ঘরের মধ্যে কোর্ট বসিয়েছিলেন।

দিনের বেলা নয়, রাতের বেলায়। কোর্ট বসিয়ে দুই পাশে বিএনপির দুই নেতাকে নিয়ে বিএনপির পক্ষে রায় দিয়েছিলেন। মন্ত্রি বলেন, ‘বাংলাদেশে আইন এবং আদালত স্বাধীন এবং স্বাধীন হওয়ার কারণেই আমাদের দলের নেতাদের হাই কোর্টে এবং জজ কোর্টে হাজিরা দিতে হয়।’

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মইনুদ্দীন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিম লীর সদস্য মোহাম্মদ নাসিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, নুরুল ইসলাম ঠান্ডু, কেন্দ্রীয় সদস্য বেগম আখতার জাহান ও সাহাবুদ্দীন ফরাজী, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডবলু সরকার, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামিল উদ্দীন আহেম্মদ শিমুল এমপি ও ফেরদৌসি ইসলাম জেসি এমপি বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর