শনিবার, ৭ মার্চ, ২০২০ ০০:০০ টা

লিটন-তামিম ঝড়ে রেকর্ড বন্যায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে

লিটন-তামিম ঝড়ে রেকর্ড বন্যায় বাংলাদেশ

একে তো মাশরাফির বিদায়ী ম্যাচ, অন্যদিকে আরেকবার জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার সুযোগ। এই ম্যাচে রেকর্ডের বন্যা বইয়ে দিলেন বাংলাদেশের দুই ওপেনার লিটন কুমার দাস ও তামিম ইকবাল।

লিটন খেলেন ১৭৬ রানের এক টর্নেডো ইনিংস, তামিমের ব্যাট থেকে এলো অপরাজিত ১২৮ রান। দুই ওপেনারের রেকর্ড ভাঙা ২৯২ রানের জুটিতে বাংলাদেশ বৃষ্টিবিঘিœত ম্যাচে ৪৩ ওভারেই গড়ল পাহাড়সম ৩২২  রান। জিম্বাবুয়ের লক্ষ্য ৪৩ ওভারে ৩২৩ রান। লিটনের ১৪৩ বলের মহাকাব্যিক ইনিংসে ছিল ১৬টি চার ও ৮টি ছক্কার মার। তামিমের ১০৬ বলের ইনিংসে ছিল ৭টি চার ও ৬টি ছক্কা। লিটন এখন বাংলাদেশের সর্বোচ্চ রানের স্কোরের মালিক। তামিমের সঙ্গে তার জুটিটি এখন বাংলাদেশের সেরা জুটি। তারা দুজন মিলে ভেঙে দিয়েছেন সাকিব-মাহমুদুল্লাহর ২২৪ রানের জুটি। তারা প্রথমে ভাঙেন ২১ বছর আগে করা উদ্বোধনী জুটিতে শাহরিয়ার হোসেন ও মেহেরাব হোসেনের ১৭০ রানের জুটি। লিটন-তামিমের এই জুটি ওয়ানডে ক্রিকেটের ইতিহাসেই ষষ্ঠ সেরা জুটি। উপমহাদেশের মাটিতে দ্বিতীয় সেরা।

কাল সিলেটে রেকর্ড গড়ার ম্যাচে হানা দিয়েছিল বৃষ্টি। খেলা বন্ধ ছিল ২ ঘণ্টা ৩৮ মিনিট। উভয় ইনিংস থেকেই কাটা হয় ৭টি করে ওভার। বিকাল ৪টা ৭ মিনিটে খেলা বন্ধ হয় তখন বাংলাদেশের ইনিংস ছিল ৩৩.২ ওভারে বিনা উইকেটে ১৮২ রান। ৬টা ৪৫ মিনিটে যখন শুরু হয় তখন বাংলাদেশ সুযোগ পায় আরও ৯.৪ ওভার ব্যাটিং করার। বৃষ্টির পর ৫৮ বলেই ১৪০ রান করে বাংলাদেশ। এর মধ্যে লিটনের ২৭ বলে করা ৭৪ রান আছে।

সর্বশেষ খবর