রবিবার, ৮ মার্চ, ২০২০ ০০:০০ টা
বর-কনেসহ নৌকাডুবি

ভেসে উঠল আরও পাঁচ লাশ, কনেসহ নিখোঁজ ৩

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ভেসে উঠল আরও পাঁচ লাশ, কনেসহ নিখোঁজ ৩

নৌকাডুবি : পদ্মায় নৌকাডুবিতে গতকাল পর্যন্ত সন্ধান মেলেনি কনে সুইটি খাতুন পূর্ণিমার। তার জন্য পদ্মা পাড়ে অপেক্ষা করতে দেখা যায় বর আসাদুজ্জামান রুমনকে। নিখোঁজ ও মৃতদের স্বজনরা ভিড় করেন নদী তীরে। এ সময় অনেকেই কান্নায় ভেঙে পড়েন -বাংলাদেশ প্রতিদিন

রাজশাহীর পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় গতকাল আরও পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা হলেন মণি বেগম (৪৫), রতন, এখলাস উদ্দিন, রশ্নি ও শামীম। মণি বেগম নিখোঁজ কনের চাচি আর রশ্নি হলো শামীমের কন্যা। এ নিয়ে রাজশাহীর পদ্মায় নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা ছয়জনে দাঁড়াল। বিকালে উদ্ধার হওয়া রশ্নি ও শামীমকে এক জায়গায় পাওয়া যায়। উদ্ধারকর্মীরা জানিয়েছেন, শামীম তার শিশুকন্যাকে জড়িয়ে ধরেছিলেন। এ ঘটনায় এখনো নিখোঁজ আছেন আরও তিনজন। তারা হলেন কনে সুইটি খাতুন (২০), কনের খালা আঁখি ও কনের ফুপাতো বোনের মেয়ে রুবাইয়া।

 নিখোঁজদের খুঁজতে রাজশাহীর পদ্মা নদীতে সকাল সাড়ে ৭টা থেকে আবারও উদ্ধার অভিযান শুরু করে চারটি উদ্ধারকারী ইউনিট। এর মধ্যে রাজশাহী সদর ফয়ার সার্ভিস ও রংপুর থেকে আসা সিভিল ডিফেন্সের একটি, বিআইডব্লিউটিএর একটি এবং বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি ইউনিট নদীতে কাজ করছে। নৌকাডুবির ঘটনার কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য এরই মধ্যে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলামকে এ কমিটির আহ্বায়ক করা হয়েছে। এর আগে শুক্রবার সন্ধ্যায় ঘটনার পর থেকে মধ্যরাত পর্যন্ত নিখোঁজদের উদ্ধারে অভিযান চলে। পরে উদ্ধার অভিযান সাময়িক স্থগিত করা হয়। গতকাল সকাল থেকে মোট চারটি ইউনিট আবার উদ্ধার অভিযানে নামে। এর মধ্যে রাজশাহীর চারঘাটের ইউসুফপুর সীমান্তে পদ্মা নদী থেকে বোরকা পরা অবস্থায় মণি বেগম নামের এক নারীর মরদেহ উদ্ধার করে বিজিবির টহল দল। ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থল থেকে এখলাস (৩৬) নামের একজনের মরদেহ উদ্ধার করে। দুপুরে উদ্ধার করা হয় রতন নামের আরেকজনের মরদেহ। বিকালে উদ্ধার করা হয় রশ্নি ও শামীমের মরদেহ। রাজশাহীর পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হোসেন জানান, শুক্রবার রাতের এ ঘটনায় ২৪ জন নিখোঁজ ছিলেন। তবে রাত থেকে শনিবার সকাল পর্যন্ত বিভিন্নভাবে বেঁচে ফিরেছেন আরও ১৭ জন।

সর্বশেষ খবর