বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০ ০০:০০ টা

সরকারের নিষ্ঠুর আচরণে মানুষ ভীত

নিজস্ব প্রতিবেদক

সরকারের নিষ্ঠুর আচরণে মানুষ ভীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পৃথিবীজুড়ে করোনাভাইরাসের মহামারীতে দেশবাসী যখন আতঙ্কিত ও উদ্বিগ্ন, তার মধ্যেও বিরোধী দলের ওপর গণবিরোধী সরকারের নির্যাতনের মাত্রার কোনো কমতি নেই। বরং তা আরও বৃদ্ধি পেয়েছে। রাষ্ট্রক্ষমতা ধরে রাখতে আইনশৃঙ্খলা বাহিনীসহ দলীয় সন্ত্রাসীদের কাজে লাগিয়ে সম্পূর্ণ পেশিশক্তির জোরে বর্বর হিংস্র ও সম্পূর্ণ হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে। সরকারের নিষ্ঠুর ও অমানবিক আচরণে দেশের মানুষ ভীতসন্ত্রস্ত। বগুড়া-১ আসনের সংসদ উপনির্বাচনে নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে ঢাকা থেকে গাড়িবহর নিয়ে সারিয়াকান্দিতে যাওয়ার পর জাতীয়তাবাদী তাঁতি দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ এবং সারিয়াকান্দি উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলীমসহ ৫ নেতা-কর্মীকে সশস্ত্র সন্ত্রাসীরা বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। গুরুতর আহত অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল এক বিবৃতিতে মির্জা ফখরুল এর নিন্দা ও প্রতিবাদ জানান।

বিএনপি মহাসচিব অবিলম্বে জাতীয়তাবাদী তাঁতি দলের আহ্বায়কের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তিনি হামলায় গুরুতর আহত নেতা-কর্মীদের আশু সুস্থতা কামনা করেন। বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, দেশবাসী এখন এক অত্যাচারী ও নিপীড়ক সরকারের বর্বর শাসনে অসহায় হয়ে পড়েছে। সরকারের নিষ্ঠুর ও অমানবিক আচরণে দেশের মানুষ ভীতসন্ত্রস্ত। আওয়ামী সরকারের মদদপুষ্ট সন্ত্রাসীরা সারা দেশকে নরকরাজ্যে পরিণত করেছে। ক্ষমতাসীন হওয়ার পর থেকে সরকারের প্রশাসন ও সন্ত্রাসীরা দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ওপর যে হামলা চালিয়ে আসছে, গতকাল সারিয়াকান্দিতে নেতা-কর্মীদের ওপর বর্বরোচিত হামলা তারই নগ্ন প্রকাশ।

নিজেদের পছন্দমতো লোক দিয়ে সাজানো প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার এবং দলীয় ক্যাডারদের দিয়ে সন্ত্রাস সৃষ্টি করেই ক্ষমতা ধরে রাখার কৌশল গ্রহণ করেছে আওয়ামী সরকার। দুঃশাসন থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে দেশপ্রেমিক জনগণসহ দলের সকল পর্যায়ের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

সর্বশেষ খবর