মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

জনগণের পাশে দাঁড়ানোর দায়িত্ব সরকারের

নিজস্ব প্রতিবেদক

জনগণের পাশে দাঁড়ানোর দায়িত্ব সরকারের

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, জনগণের পাশে দাঁড়ানোর দায়িত্ব সরকারের। কিন্তু এই সরকার সে দায়িত্ব পালন না করে হতদরিদ্র ভুখা মানুষদের মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। গার্মেন্ট শ্রমিকদের সঙ্গে সম্প্রতি যে ধরনের অমানবিক আচরণ করা হয়েছে- তা কোনো সভ্য রাষ্ট্র বা সরকার করতে পারে না।

গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে অনলাইনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। তিনি বলেন, কারখানা খোলা ও বন্ধ রাখা নিয়ে লুকোচুরি খেলা খুবই ন্যক্কারজনক। চাকরি হারানোর ভয় মৃত্যুর ভয়কেও হার মানিয়েছে পোশাক শ্রমিকসহ নিম্ন আয়ের মানুষজনকে। করোনার মতো ভয়ানক মহামারীর সময় তাদের সঙ্গে এমন অমানবিক আচরণ এই ‘অবৈধ’ সরকারের পক্ষেই সম্ভব। রিজভী বলেন, শ্রমিকদের স্বার্থ রক্ষায় সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের অবস্থানগত পার্থক্য সর্বোপরি সমন্বয়হীনতা সংশ্লিষ্ট সবাইকে মর্মাহত করেছে। সরকারের পাশাপাশি এই খাতের উদ্যোক্তাদের নেতৃত্বও চরম দুর্বলতার পরিচয় দিয়েছে। গার্মেন্ট শ্রমিক ছাড়াও, ভ্যানচালক, কুলি, মজুর, কায়িক শ্রমিক, খেটে খাওয়া মানুষসহ বিভিন্ন পেশার লাখ লাখ মানুষ ঘরবন্দী। দুমুঠো খাবারের জন্য তাদের হাহাকার আর আহাজারির খবর আসছে। ত্রাণের আশায় রাস্তায় রাস্তায় ঘুরছে মানুষ। প্রতিটি মোড়ে, অলিগলিতে নিরন্ন বুভুক্ষ মানুষের সারি।তিনি বলেন, এমন ঘোরতর সংকটে বাংলাদেশ সরকারের হেয়ালিপনা দেশের জনগণকে অসহায় করে তুলেছে। সরকার বিষয়টি নিয়ে জনগণের সঙ্গে কেন এত লুকোচুরি করছে এটি বোধগম্য নয়। বর্তমান সংকট মানুষের বাঁচা-মরার সঙ্গে জড়িত। তাই এই সংকটময় পরিস্থিতি মোকাবিলায় বিএনপি সরকারকে প্রয়োজনীয় সহায়তা দিতে প্রস্তুত। কারণ বিএনপি বিশ্বাস করে, দেশ ও মানুষের কল্যাণের জন্যই রাজনীতি।

রিজভী বলেন, তারেক রহমানের নামে অসাধুরা ফেসবুকে ফেক আইডি খুলেছে। এই ফেক আইডি খুলে কিছু অসাধু ব্যক্তি নানা ধরনের অপতৎপরতায় লিপ্ত রয়েছেন। এসব আইডি থেকে গরিব মানুষদের সাহায্যের নামে বিভিন্নভাবে সহায়তা চাওয়া হচ্ছে। প্রকৃতপক্ষে তারেক রহমানের নামে কোনো ফেসবুক আইডি নেই। তিনি কোনো ফেসবুক আইডি পরিচালনা করেন না। মানুষকে প্রতারিত করার জন্য একটি চক্র তারেক রহমানের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা করছে। এ বিষয়ে দেশের জনগণ ও দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর