রবিবার, ১২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

নিউইয়র্কে মারা যাওয়া ১২ জনই চট্টগ্রামের

লাবলু আনসার, নিউইয়র্ক

নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিন বাংলাদেশি মারা গেছেন। এদিকে এর আগে মারা যাওয়া ১২ বাংলাদেশির দাফন সম্পন্ন হয়েছে। তারা সবাই চট্টগ্রামের বাসিন্দা ছিলেন।

জানা গেছে, নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদ ও স্টারলিং-বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ গিয়াস উদ্দিন (৬২) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ এপ্রিল ভোর সোয়া ২টায় ব্রঙ্কসের মন্টিফিউর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, ৪ ভাই, ২ বোনসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার দেশের বাড়ি সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়া বাজার গ্রামে। তার পুরো পরিবারই যুক্তরাষ্ট্র প্রবাসী। একই দিন সকাল ৮টায় জ্যামাইকা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন কুইন্সের বাসিন্দা এবং সন্দ্বীপের সারিকাইত ইউনিয়ন থেকে অভিবাসন মর্যাদায় যুক্তরাষ্ট্রে আসা মানিক মিয়া (৬২)। যুক্তরাষ্ট্রে সন্দ্বীপ সোসাইটির কর্মকর্তারা জানান, প্রচলিত রীতি অনুযায়ী কর্তৃপক্ষের অনুমতিসাপেক্ষে সোসাইটির নিজস্ব কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

এর আগে ৮ এপ্রিল ব্রঙ্কসের মন্টিফিউর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মফিজুল হক (৬৭)। পারিবারিক সূত্রে বলা হয়, শেরপুর জেলা সদরের বাজিতখিলা ইউনিয়নের মির্জাপুর গ্রামের মফিজুল হক স্বজনের সঙ্গে নিউইয়র্ক সিটির ব্রঙ্কসেই বসবাস করছিলেন। এ নিয়ে নিউইয়র্ক ও নিউজার্সিতে মোট ৯৮ বাংলাদেশির মৃত্যুর নিশ্চিত খবর পাওয়া গেল।

চট্টগ্রামের ১২ জনের দাফন : উত্তর আমেরিকার চট্টগ্রাম সমিতির সভাপতি আবদুল হাই জিয়া জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত চট্টগ্রামের ১২ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই নিউইয়র্ক সিটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার পর সমিতির ব্যবস্থাপনায় নিউজার্সিতে সমিতির নিজস্ব গোরস্থানে তাদের দাফন করা হয়েছে। নিহতরা হলেন- ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইব্রাহিম, আনোয়ারুল আলম চৌধুরী, স্বপন রহমান, আয়েশা খাতুন, সাঈদ খালেদ, জয়নাল আবেদীন, নুরুল আনোয়ার, ডা. রেজা চৌধুরী, সিরাজুল ইসলাম। অপর তিনজনের স্বজনরা নাম গোপন রাখতে অনুরোধ জানিয়েছেন।

সর্বশেষ খবর