রবিবার, ১২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

ত্রাণ বিতরণের নামে অনিয়ম সহ্য করা হবে না

নিজস্ব প্রতিবেদক

ত্রাণ বিতরণের নামে অনিয়ম সহ্য করা হবে না

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ত্রাণ বিতরণের নামে কোনো রকম অনিয়ম সহ্য করা হবে না। যারাই খেটে খাওয়া মানুষের ত্রাণ নিয়ে ছিনিমিনি খেলবে তারা যেই হোক তাদের কঠোর হস্তে দমন করা হবে। গতকাল ওবায়দুল কাদেরের সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সরকার সাধারণ ছুটি আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করায় দেশব্যাপী চলমান গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো। পণ্যবাহী পরিবহন খাদ্যদ্রব্য জরুরি সেবা, পচনশীল দ্রব্য পরিবাহী, ওষুধ শিল্প, ত্রাণবাহী গাড়ি, সংবাদপত্র বা গণমাধ্যম, কৃষি মৎস্যজাত পণ্য, দুগ্ধজাত পণ্য পরিবহনের গাড়ি এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। 

সংবাদ সম্মেলন থেকে ওবায়দুল কাদের এই দুর্যোগে খেটে খাওয়া কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে সমাজের সামর্থ্য ও বিত্তবান মানুষের প্রতি আহ্বান জানান এবং আওয়ামী লীগ নেতা-কর্মীদের চলমান সহায়তা প্রচেষ্টা আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, প্রতিকূল অবস্থার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বাধিক অগ্রাধিকার প্রকল্প পদ্মা সেতুর ২০ ও ২১ নম্বর পিলারের ওপর ২৮তম স্প্যান স্থাপন করা হয়েছে। এর ফলে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ সেতুর ৪.২ কিলোমিটার দৃশ্যমান হলো। আর বাকি রইল ১৩টি স্প্যানের কাজ। তিনি বলেন, প্রতিকূল পরিস্থিতির মধ্যেও দেশি-বিদেশি সকল প্রকৌশলী, টেকনিশিয়ান শ্রমিক ও পরামর্শকরা তাদের দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করে যাওয়ায় শেখ হাসিনার সরকারের পক্ষ থেকে আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

সর্বশেষ খবর