রবিবার, ১২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

সংবাদকর্মীদের স্বাস্থ্য সুরক্ষায় কাজ করছি

নিজস্ব প্রতিবেদক

সংবাদকর্মীদের স্বাস্থ্য সুরক্ষায় কাজ করছি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকারের পক্ষ থেকে কীভাবে সংবাদকর্মীদের স্বাস্থ্য সুরক্ষা দেওয়া যায় এবং তারা যে ঝুঁকির মধ্যে কাজ করছেন এ ক্ষেত্রে কী করা যায় সেগুলো নিয়েও আমরা কাজ করছি। তিনি বৈশ্বিক দুর্যোগের এই সময়ে জীবনের ঝুঁকি নিয়ে কর্মরত সব গণমাধ্যমকর্মীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। গতকাল দুপুরে রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার নেতাদের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

বৈঠকে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার সভাপতি রেজওয়ানুল হক রাজার নেতৃত্বে সচিব শাকিল আহমেদ এবং সৈয়দ ইশতিয়াক রেজা, নজরুল কবীর ও শাহনাজ শারমিন উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, করোনার এই বৈশ্বিক দুর্যোগের সময় সংবাদকর্মীরা অনেক ঝুঁকি নিয়ে কাজ করছেন। এই পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে কাজ করা এবং জনগণের কাছে সঠিক সংবাদ পৌঁছানোর জন্য গণমাধ্যমকর্মীদের আমি আন্তরিক ধন্যবাদ জানাই। একই সঙ্গে গুজবের বিরুদ্ধে মূলধারার মিডিয়াগুলো, টেলিভিশন ও পত্রিকা যে বলিষ্ঠ ভূমিকা রাখছে এ জন্যও তাদের ধন্যবাদ ও অভিনন্দন।

হাছান মাহমুদ বলেন, কয়েকজন সংবাদকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, অনেক সংবাদকর্মীকে কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। সুতরাং তারা ঝুঁকি নিয়ে কাজ করছেন। এই ঝুঁকি নিয়ে কাজ করার ক্ষেত্রে কীভাবে তাদের সহায়তা করা যায়, স্বাস্থ্যসুরক্ষা দেওয়া যায়, সে বিষয়ে আজ আলোচনা হয়েছে। তিনি বলেন, আমি সব টেলিভিশন চ্যানেলের পরিচালনা পর্ষদকে অনুরোধ জানাব, যাদের বেতন-ভাতা দেওয়া হয়নি এই পরিস্থিতিতে আপনাদের কোনো কারণে অসুবিধা হলেও তাদের বেতন-ভাতা একই সঙ্গে বকেয়া পরিশোধ করে দিন।

সর্বশেষ খবর