সোমবার, ১৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

চাল চুরি ঠেকাতে সেনা মোতায়েনের দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, করোনাভাইরাসের কারণে কর্মহীন হতদরিদ্র মানুষের জন্য সরকার যে পরিমাণ চাল বিতরণ করছে তা মোটেও পর্যাপ্ত নয়। তার উপর চলছে- আওয়ামী লীগ নেতাদের চাল চুরির মহোৎসব। এ অবস্থায় অবিলম্বে ত্রাণের চাল বিতরণের দায়িত্ব সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীকে দিন। একই সঙ্গে এই বিবেকহীন বেপরোয়া খাদ্যপণ্য লুটেরাদের লাগাম এখনই টেনে ধরুন। না হলে- জনগণ রুখে দাঁড়াতে বাধ্য হবে।

গতকাল বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে এক ভিডিও কনফারেন্সে এ দাবি জানান তিনি। এ সময় রাজনীতি ও সব ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান বিএনপির এই নেতা।

রিজভী আহমেদ বলেন, গত দুই সপ্তাহ ধরে পত্রিকার পাতা জুড়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের চাল চুরির খবর প্রকাশিত হলেও এ পর্যন্ত কারোর ক্ষেত্রেই দৃষ্টান্তমূলক শাস্তির খবর আমরা পাইনি। যার কারণে এই লুটেরা গোষ্ঠী  আরও বেপরোয়া হয়ে উঠেছে। তিনি বলেন, ত্রাণ নিয়ে দুর্নীতি না করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা থাকলেও এই করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে আরও দ্বিগুণ হারে বেড়ে চলেছে ত্রাণের চাল চুরি। সরকারি এই চাল চুরির ঘটনায় স্থানীয় জনপ্রতিনিধিরাই বেশি জড়িত। জাতির এই ক্রান্তিকালে যারা গরিবের হক মেরে খায়, তারা দেশের শত্রু এবং মানবতার শত্রু। তাই আমরা আবারও দাবি করছি যে, অবিলম্বে ত্রাণের চাল বিতরণের দায়িত্ব সেনাবাহিনী, তথা আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে দ্রুততার সঙ্গে ত্রাণের চাল বিতরণ করুন।

সর্বশেষ খবর