বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

চিকিৎসকদের সম্মান দেখাতে হবে

নিজস্ব প্রতিবেদক

চিকিৎসকদের সম্মান দেখাতে হবে

জীবনের ঝুঁকি নিয়ে যেসব চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত মানুষকে চিকিৎসা দিচ্ছেন, তাদের মুক্তিযোদ্ধাদের মতো সম্মান দেখাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক উপমন্ত্রী ও বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। একইভাবে গণমাধ্যমের যেসব কর্মী ঝুঁকি নিয়ে কাজ করছেন তাদের ব্যাপারেও সরকারকে দায়িত্ব নিতে হবে। জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ড্যাবের উদ্যোগে গতকাল বেলা ১১টায় তেজগাঁওয়ে এমএইচ শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের মধ্যে পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট পিপিই বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। এ সময় উপস্থিত ছিলেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব অধ্যাপক ডা. আবদুস সালাম, সহ-সভাপতি ডা. সিরাজুল ইসলাম, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর ড্যাবের সভাপতি ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের মনিটর ডা. সরকার মাহবুব আহমদ শামীম, বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের সভাপতি ডা. এ এস এম রাকিবুল ইসলাম আকাশ প্রমুখ।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, জীবনের ঝুঁকি নিয়ে যেসব চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত মানুষকে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন তাদের মুক্তিযোদ্ধাদের মতো সম্মান দেখাতে হবে। এটা তাদের প্রাপ্য। শাসন করে সেবা নেওয়া যাবে না। চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মী সবার দায়িত্ব সরকারকে নিতে হবে। একইভাবে চলমান পরিস্থিতিতে তাদের থাকার জন্য দেশের সব ফাইভস্টার হোটেল বরাদ্দ দিতে হবে। তাদের জন্য প্রয়োজনীয় পিপিই সরবরাহ করতে হবে। গণমাধ্যমের কর্মীরা যারা ঝুঁকি নিয়ে কাজ করছেন তাদের দায়িত্বও সরকারকে নিতে হবে।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু আরও বলেন, আজ খুব কষ্ট লাগে। টেলিভিশন, পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলেই দেখা যায়, চাল চুরির খবর। এর সঙ্গে জড়িত আওয়ামী লীগ নেতারা। আবার ঘরে খাবার না থাকায় ক্ষুধার্ত মানুষ খাবারের জন্য মিছিল করছে। পৃথিবীর প্রায় সব মানুষ যখন করোনাভাইরাস মোকাবিলায় অসহায়, ঠিক সেই সময় আওয়ামী লীগ নেতারা গরিবের ত্রাণ আত্মসাৎ করছেন। এ থেকে বেরিয়ে আসার একটাই পথ, আর তা হচ্ছে ত্রাণ বিতরণে সেনাবাহিনীকে দায়িত্ব দিতে হবে।

সর্বশেষ খবর