শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

ফেসবুক লাইভে স্ত্রীকে হত্যা নিয়ে জবানবন্দিতে যা বললেন টুটুল

ফেনী প্রতিনিধি

আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন ফেনীতে ফেসবুক লাইভে রেখে প্রকাশ্যে কুপিয়ে স্ত্রীকে খুন করা ওবায়দুল হক টুটুল। গতকাল ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ধ্রুব জ্যোতিপালের  আদালতে তিনি দায় স্বীকার করে হত্যা ঘটনার বর্ণনা দেন। ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে তিনি পারিবারিক কলহের কারণে স্ত্রী তাহমিনাকে হত্যা করেছেন বলে জানান। এর আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাকে আদালতে হাজির করা হয়।

মেয়েকে হত্যার অভিযোগে তাহমিনার বাবা সাহাব উদ্দিন বুধবার ফেনী মডেল থানায় টুটুলের বিরুদ্ধে মামলা করেন। মামলায় বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহজাহান সাজু জানান, যেহেতু খুনি তার অপরাধের কথা লাইভ ভাষণে বলেছেন এবং আদালতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন, তাই অতি অল্প সময়ের মধ্যে এ মামলাটি নিষ্পত্তি হবে। চার্জশিট দাখিল করলেই মামলা দায়রা আদালতে বদলি হবে এবং বিচার শুরু হবে। তিনি বলেন, ‘এই দম্পতির শিশুসন্তানটি আজ (গতকাল) বিকালের মধ্যে তার নানা-নানির কাছে চলে যাবে। বাচ্চাটি তার দাদা-দাদির কাছে নিরাপদ নয়।’

তাহমিনার বাবা সাহাব উদ্দিন জানান, পাঁচ বছর আগে টুটুল ও তাহমিনা প্রেম করে বিয়ে করেন। দেড় বছর আগে তাদের একটি মেয়ে হয়। মেয়ে হওয়ার পর টুটুলের পরিবার তাদের এই বিয়ে মেনে নেয়। বিয়ের পর থেকেই টুটুল বিভিন্ন অজুহাতে শ্বশুরবাড়ির কাছে টাকা দাবি করতেন। এ পর্যন্ত টুটুলকে ৭৫ হাজার টাকা দেওয়া হয়েছে। তিনি বলেন, এই হত্যাকান্ডে টুটুলের পুরো পরিবার জড়িত। পরিবারকে বাঁচাতে টুটুল মিথ্যা কথা বলছেন। তাহমিনার বোন রেহানা জানান, টুটুলের মা, ভাই ও বোন সবাই তাহমিনাকে প্রায়ই মারধর করতেন। টাকা দিলে তারা কিছুদিন ভালো থাকতেন, পরে আবার মারধর শুরু করে দিতেন।

প্রসঙ্গত, বুধবার দুপুরে ফেনী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বারাহীপুর ভূঞাবাড়িতে গোলাম মাওলা ভূঞার ছেলে টুটুল ফেসবুক লাইভে রেখে স্ত্রী তাহমিনাকে কুপিয়ে হত্যা করেন।

সর্বশেষ খবর