শনিবার, ১৮ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

বন্ধ হয়ে গেল লাফার্জ হোলসিমের ঢাকা অফিস

নিজস্ব প্রতিবেদক

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে বহুজাতিক সিমেন্ট কোম্পানি ‘লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড’-এর প্রধান কার্যালয় ঢাকা অফিস।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশব্যাপী লকডাউন অবস্থার জেরে কোম্পানিটির সিমেন্ট বিক্রি ব্যাপকহারে কমে যাওয়ায় এ সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ।

কর্মীদের দেওয়া নোটিস ও সরকারের সংশ্লিষ্ট শ্রম কার্যালয়ের নথিপত্র থেকে জানা যায়, ১২ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয় লাফার্জ হোলসিসের ঢাকা অফিস। করোনা পরিস্থিতির উন্নতি না হলে বন্ধের সময় আরও বাড়তে পারে। তবে কারখানার স্থায়ী শ্রমিক ও কর্মকর্তাদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রাণঘাতী এ ভাইরাস মোকাবেলায় প্রতিরোধমূলক পদক্ষেপ অনুসরণের মাধ্যমে নিরাপদে থাকতে বলা হয়েছে। বিভিন্ন নথিপত্রে দেখা যায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে লাফার্জ হোলসিমের সিমেন্ট বিক্রিতে ধস নামে। এর সঙ্গে কর্মীদের মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় অফিস বন্ধ ঘোষণা করা হয়। তবে প্রধান কার্যালয়ের কর্মীদের মধ্যে যারা এক বছরের বেশি সময় ধরে কোম্পানিতে যোগ দিয়েছেন তাদের শ্রম আইন অনুযায়ী বেতন-ভাতা পরিশোধ করা হবে।

সর্বশেষ খবর