শনিবার, ১৮ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

ভাড়া করা লোক দিয়ে ত্রাণের জন্য বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

ভাড়া করা লোক দিয়ে ত্রাণের জন্য বিক্ষোভ

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ অভিযোগ করেছেন, বর্তমান সংকটকালে বিএনপি সাহায্যের হাত বাড়ায়নি। বরং তারা নানাভাবে লোক ভাড়া করে বিভিন্ন এলাকায় ত্রাণের জন্য বিক্ষোভ সমাবেশে নানাভাবে মদদ দিচ্ছে। গতকাল রাজধানীর মিন্টু রোডে সরকারি বাসভবনে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।  তথ্যমন্ত্রী বলেন, বিএনপি সহযোগিতা করতে জনগণের পাশে দাঁড়ায়নি। কয়েকটি স্থানে কিছু ত্রাণসামগ্রী বিতরণ করে এবং ফটোসেশনে সরকারের সমালোচনাতেই তারা ব্যস্ত। গত কয়েক দিনে দেশের বিভিন্ন জায়গায় ত্রাণের জন্য বিক্ষোভ, বিভিন্ন গণমাধ্যমে এটা দেখা গেছে। সরকারের কাছে গোয়েন্দা তথ্য আছে, গোয়েন্দা তথ্যের বরাত দিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমেও সংবাদ প্রকাশিত হয়েছে। এই বিক্ষোভগুলোর পেছনে রাজনৈতিক ইন্ধন ছিল। রাজনৈতিক ইন্ধন দিয়ে লোক ভাড়া করে এনে বিভিন্ন জায়গায় অর্গানাইজ করে এ ধরনের বিক্ষোভের আয়োজন করা হয়েছে। সরকার ত্রাণ সহায়তা দিতে বদ্ধপরিকর জানিয়ে তিনি বলেন, সরকার প্রতিটি দুস্থ মানুষের কাছে ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়ার জন্য বদ্ধপরিকর। শুধু সরকারের ত্রাণ মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় নয়; সরকারের পক্ষ থেকে পুলিশ বাহিনী, জেলা প্রশাসন এবং সিটি করপোরেশনগুলো মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিচ্ছে। এমনকি ত্রাণের জন্য হটলাইন খোলা হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী হাছান বলেন, সেখানে কেউ ফোন করলে তাকেও ত্রাণ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এমন ব্যবস্থা আশপাশের কোনো দেশে করা হয়েছে বলে, আমি অন্তত জানি না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যেখানে ত্রাণের অনিয়ম পাওয়া যাচ্ছে সেখানেই প্রশাসন কঠোর হস্তে এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে।

এখানে কে কোন দলের সেটি সরকার দেখছে না। ঘটনাগুলো উদঘাটন করছে প্রশাসন ও পুলিশ বাহিনী। তাদের মাধ্যমে এ বিষয়গুলো জনসমক্ষে আসছে। অর্থাৎ সরকার এ ধরনের অনিয়ম বন্ধ করার জন্য বদ্ধপরিকর। আমি অনুরোধ জানাব অহেতুক সরকারের সমালোচনা না করে, সরকারকে পরামর্শ দিন। সরকারের বিরুদ্ধে এ ধরনের কথা বলার সময় এটি নয়।

সর্বশেষ খবর