রবিবার, ১৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

আইনমন্ত্রীর মায়ের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

আইনমন্ত্রী আনিসুল হকের মা এবং বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর অ্যাডভোকেট সিরাজুল হকের সহধর্মিণী বীর মুক্তিযোদ্ধা জাহানারা হক (৮৫) আর নেই। শুক্রবার দিবাগত রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি গত বছরের ২৭ অক্টোবর থেকে এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিন বছরের ব্যবধানে আইনমন্ত্রী তার ভাই ও বোনের পর মাকে হারালেন।

গতকাল বাদ জোহর ঢাকার বনানীর পানি উন্নয়ন বোর্ড জামে মসজিদে মরহুমার জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। জানাজায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিচারপতি ড. জাকির হোসেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর, ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের এমপি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, আইন সচিব গোলাম সারওয়ারসহ আইন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

আইনমন্ত্রীর মা বীর মুক্তিযোদ্ধা জাহানারা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন শোক জানিয়েছেন। এ ছাড়া গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেছা ইন্দিরা, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক নির্বাচিত যুগ্ম মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু প্রমুখ।

সর্বশেষ খবর