মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

করোনা সন্দেহে এলো না কেউ, ইউএনও-ওসি করলেন দাফন

দিনাজপুর প্রতিনিধি

খানসামায় মারা যান ইটভাটা শ্রমিক কফিল উদ্দিন। সন্দেহ করা হয় তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। সে কারণে কোনো মওলানা, ইমাম বা নামাজিসহ কেউ-ই তার জানাজা পড়াতে এগিয়ে আসেননি। এমন অবস্থায় এ দায়িত্ব পালন করতে হয়েছে ইউএনও এবং থানার ওসিকে।

জানা গেছে, খানসামা উপজেলার ভাবকী ইউনিয়নের রামনগর গ্রামের বাসিন্দা ইটভাটা শ্রমিক কফিল উদ্দিন (৬০) নরসিংদীতে কাজ করার সময় করোনা উপসর্গ নিয়ে অসুস্থ হন। গত রবিবার বিকালে নরসিংদী থেকে বাড়ি ফেরার পথে তিনি মৃত্যুবরণ করেন। এ অবস্থায় গ্রামের বাড়িতে নিয়ে এলে তার লাশ হাসপাতালে রাখা হয়। কিন্তু তার জানাজা পড়াতে মওলানাসহ অন্য কেউ এগিয়ে আসেননি। কোন স্বজনও দাফন-কাফনের জন্য আসেননি। খবর পেয়ে মৃতের নমুনা সংগ্রহের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ মাহবুব-উল-ইসলাম এবং ওসি শেখ কামাল হোসেন, স্থানীয় ভাবকী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলামসহ কয়েকজন পুলিশ সদস্য জানাজা পড়িয়ে নিজেরাই খাটিয়া কাঁধে কবরস্থানে যান এবং দাফনকার্য সম্পন্ন করেন। লাশ দাফনে ওই ব্যক্তির দুই ছেলে ও এক মেয়ের মধ্যে এক ছেলে জানাজায় এলেও আরেক ছেলে ও স্বজনরা দাফনে সহযোগিতা করেননি।

খানসামা থানার ওসি শেখ কামাল হোসেন জানান, উপজেলা প্রশাসন ও থানা পুলিশের তত্ত্বাবধানে লাশ দাফন করা হয়। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সন্দেহে লাশ দাফনে অন্য কেউ সহযোগিতা করেননি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর