বুধবার, ২২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

ঢাকা ছাড়লেন ২৬৪ ব্রিটিশ ও ১৫৪ তুর্কি নাগরিক

কূটনৈতিক প্রতিবেদক

করোনাভাইরাসের মধ্যে ঢাকা ছেড়েছেন বাংলাদেশে অবস্থানরত ২৬৪ জন ব্রিটিশ ও ১৫৪ জন তুর্কি নাগরিক। গতকাল দুটি পৃথক বিশেষ ফ্লাইটে তারা ঢাকা ত্যাগ করেন। এছাড়া আগামী ২৩, ২৫ ও ২৬ এপ্রিল আরও তিনটি ফ্লাইট ঢাকা থেকে লন্ডনে যাবে। ব্রিটিশ এয়ারওয়েজে এসব ফ্লাইটে শুধু ব্রিটিশ নাগরিকরা ঢাকা ছাড়বেন। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে জানা গেছে, গতকাল বিকাল ৪টা ৫ মিনিটে প্রথম দফায় ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকা থেকে লন্ডনের উদ্দেশে রওনা দিয়েছেন ব্রিটিশ নাগরিকরা। 

একযুগ পর গতকাল ঢাকায় আসে ব্রিটিশ এয়ারওয়েজের  কোনো ফ্লাইট। ঢাকা থেকে ব্রিটিশ নাগরিকদের নেওয়ার জন্য ইতিমধ্যে ব্রিটিশ এয়ারওয়েজের ৬টি চার্টার্ড ফ্লাইট সিডিউলভুক্ত করা হয়েছে। এতে কমপক্ষে এক হাজার ব্রিটিশ নাগরিক ঢাকা ত্যাগ করবেন বলে জানা গেছে।

১৫৪ তুর্কি নাগরিক নিয়ে ঢাকা ছাড়ল টার্কিশ এয়ারলাইনস : করোনাভাইরাস মহামারীতে বাংলাদেশে আটকা পড়া মোট ১৫৪ তুর্কি নাগরিককে নিয়ে একটি চার্টার্ড ফ্লাইট ঢাকা ছেড়েছে টার্কিশ এয়ারলাইনস। একটি চার্টার্ড বিমান ১৫৪ তুর্কি নাগরিককে নিয়ে দুপুর ১টা ১০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আঙ্কারার উদ্দেশে রওনা দিয়েছে বলে জানান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান।

সর্বশেষ খবর