বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রের ৩০১ সিঙ্গাপুরের ৯৮ নাগরিক ফিরে গেলেন

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বিশেষ ব্যবস্থায় বিদেশিদের বাংলাদেশ ছাড়ার ধারাবাহিকতায় এবার ৩০১ যুক্তরাষ্ট্রের নাগরিক ও সিঙ্গাপুরের ৯৮ জন নিজ দেশে ফিরে গেছেন।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সূত্র জানায়, মঙ্গলবার রাত ১২টা ৫২ মিনিটে অমনি এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে ৩০১ জন মার্কিন নাগরিক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হন। এর আগে তিন দফায় নয় শতাধিক মার্কিন নাগরিক বিশেষ ফ্লাইটে দেশে ফিরে গেছেন। এ ছাড়া গতকাল বেলা ২টা ১০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি চার্টার ফ্লাইটে দেশটির ৯৮ জন নাগরিক শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়েছেন।

এর আগে মঙ্গলবার যুক্তরাজ্যের ২৫৪ জন এবং তুরস্কের ১৫৪ জন নাগরিক বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন। এ ছাড়া গত সপ্তাহে ১২৩ জন জার্মান নাগরিক হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি বিশেষ ফ্লাইটে নিজেদের দেশে রওনা হন। তার কয়েক দিন আগে ১৭৮ জন রুশ নাগরিক ঢাকা ছাড়েন। জাপান দূতাবাসের চার্টার করা ফ্লাইটে দেশে ফেরেন দেশটির ৩২৫ জন নাগরিক।

এ ছাড়াও সপ্তাহখানেক আগে মালয়েশিয়া থেকে আসা একটি উড়োজাহাজে সে দেশের ২২৫ জন এবং ভুটান সরকারের ব্যবস্থাপনায় একইভাবে তাদের ১৩৯ জন নাগরিক ফিরে যান।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে বাংলাদেশ।

এরপর ২১ মার্চ থেকে ভারত, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান ও সিঙ্গাপুরের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ সরকার।

বর্তমানে শুধু চীন ছাড়া অন্য সব দেশের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল বন্ধ রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর