শিরোনাম
রবিবার, ৩ মে, ২০২০ ০০:০০ টা
সাতক্ষীরায় সাংবাদিকের মৃত্যু

খোকনের স্ত্রী-পুত্র ও আরেক সাংবাদিক করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় সাংবাদিক হুমায়ুন কবির খোকনের পর এবার তার স্ত্রী ও ছেলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া আক্রান্ত হয়েছেন প্রতিদিনের সংবাদ-এর গাজী শাহনেওয়াজ। এদিকে সাতক্ষীরায়ও করোনার উপসর্গ নিয়ে আবদুস সালাম নামে এক সাংবাদিক মারা গেছেন। তবে তিনি করোনায়ই মারা গেছেন কিনা তাৎক্ষণিকভাবে নমুনা পরীক্ষার রিপোর্ট না পাওয়ায় তা জানা যায়নি।

ঢাকায় আক্রান্তের বিষয়ে রিজেন্ট হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তারিক শিবলী জানিয়েছেন, সাংবাদিক  খোকন  মারা যাওয়ার দিনই তার স্ত্রী ও ছেলের নমুনা সংগ্রহ করা হয়। শুক্রবার রাতে দুজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর হুমায়ুন কবির খোকনের স্ত্রী ও ছেলেকে রিজেন্ট হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। এ ছাড়া সাংবাদিক গাজী শাহনেওয়াজ তার কালশী এলাকার বাসভবনে হোম কোয়ারেন্টাইনে আছেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে। এদিকে সাতক্ষীরা থেকে পাওয়া খবরে জানা গেছে, তালা উপজেলায় করোনার উপসর্গ নিয়ে আবদুস সালাম নামে এক সাংবাদিক মারা গেছেন। গত বুধবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। উপজেলা সদরের বারুইহাটি গ্রামের বাসিন্দা তিনি। ঢাকা থেকে প্রকাশিত ‘আমার প্রাণের বাংলাদেশ’ পত্রিকার তালা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন তিনি। তার স্বজনরা জানান, ৪-৫ দিন ধরে জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও লিভারের রোগে ভুগছিলেন। গত বুধবার তিনি তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। সেখানে তার অবস্থার অবনতি হলে ওই দিন বিকালেই সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে নেওয়ার পরামর্শ দেন। পরে খুলনায় নেওয়ার পথে মীর্জাপুর এলাকায় পৌঁছালে মারা যান তিনি।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রাজিব সরদার জানান, মারা যাওয়া ওই সাংবাদিকের পরিবারের সবার নমুনা সংগ্রহ করা হয়েছে। একই সঙ্গে নমুনা রিপোর্ট না আসা পর্যন্ত তার পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং লাল পতাকা টানানো হয়েছে। এ ছাড়া নমুনা সংগ্রহের রিপোর্ট না আসা পর্যন্ত স্থানীয় প্রশাসন তাদের দেখভাল করবেন বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর