মঙ্গলবার, ৫ মে, ২০২০ ০০:০০ টা

সম্মুখযোদ্ধারা মনোবল হারাবেন না

নিজস্ব প্রতিবেদক

সম্মুখযোদ্ধারা মনোবল হারাবেন না

করোনাভাইরাস সংকট মোকাবিলায় সম্মুখযোদ্ধাদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ফ্রন্ট লাইনে যারা কাজ করছেন, আপনারা কোনো অবস্থাতেই মনোবল হারাবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আপনাদের সঙ্গে আছে। পুরো জাতি আপনাদের পাশে আছে। আপনারা সাহসের সঙ্গে এই যুদ্ধে লড়াই করে যাচ্ছেন অবিরাম। আপনারাই প্রকৃত করোনাযোদ্ধা। ঝুঁকিপূর্ণ এ কাজ করতে গিয়ে আপনারা সত্যিকার দেশপ্রেমের পরিচয় দিচ্ছেন। আপনাদের দৃঢ় মনোবলই করোনা মোকাবিলায় কার্যকর হাতিয়ার। গতকাল সংসদ ভবনের সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দেশবাসীর উদ্দেশে কাদের বলেন, আপনারা মনোবল হারাবেন না। জীবনসংগ্রামে প্রতিকূল স্রোতে সাঁতার কাটতে অভ্যস্ত একজন নেত্রী শেখ হাসিনা আপনাদের সঙ্গে রয়েছেন। করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব ও ঘরে থেকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলুন। সংক্রমণের দিক দিয়ে আমরা এখনো অনেক দেশের চেয়ে ভালো থাকলেও সামনের দিনগুলোতে ভয়াবহ রূপ নিতে পারে বলে অনেকেই আশঙ্কা প্রকাশ করছেন। যা গণমাধ্যমেও প্রকাশিত হচ্ছে। এখন সামাজিক দূরত্ব ও ঘরে থেকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার কোনো বিকল্প নেই। তা না হলে আমাদের দুর্বলতার সুযোগে করোনা আরও বিধ্বংসী হয়ে উঠবে, সংক্রমণের বিস্তার ঘটবে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারের পাশাপাশি আওয়ামী লীগ সারা দেশে যে ত্রাণ বিতরণ করছে- আমি এই ত্রাণ বিতরণের তালিকা তৈরি করে দলীয় প্রধানের কাছে পাঠানোর আহ্বান জানাচ্ছি।

এ সময় পদ্মা সেতু ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের নির্মাণ কাজের অগ্রগতি তুলে ধরেন সড়ক পরিবহন ও  সেতু মন্ত্রী। তিনি বলেন, প্রতিকূল পরিস্থিতিতেও প্রধানমন্ত্রীর সর্বোচ্চ অগ্রাধিকার প্রকল্প পদ্মা সেতুর নির্মাণ কাজ এগিয়ে চলছে। ইতিমধ্যে পদ্মা সেতুর ২৯তম স্প্যান বসানো হয়েছে। পদ্মা সেতু এখন ৪ হাজার ৩৫০ মিটার দৃশ্যমান। মূল সেতুর কাজ ৮৭ শতাংশ, নদীশাসনের কাজ ৭১ শতাংশ এবং সার্বিক অগ্রগতি হয়েছে ৭৯ শতাংশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের কাজও চলমান। এরই মধ্যে ১৬৯০ মিটার খনন কাজ শেষ হয়েছে। সার্বিক অগ্রগতি ৫৩ দশমিক ৫ শতাংশ।

কাদের বলেন, সাম্প্রতিক এক জরিপে এসেছে বিশ্বের ৬৬টি উদীয়মান অর্থনীতির দেশের মধ্যে বাংলাদেশ নবম স্থানে। পৃথিবীর অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশের অবস্থান ভালো। খাদ্য নিরাপত্তায় আমাদের অবস্থান সন্তোষজনক। কৃষিমন্ত্রী জানিয়েছেন ইতিমধ্যে বর্তমানে ৮০ ভাগ ধান কাটার কাজ শেষ হয়েছে। ধান কাটা নিয়ে উদ্বেগের অবসান হলো। আওয়ামী লীগের কর্মীরা সারা দেশে ধান কাটায় অংশ নিয়েছেন।

সর্বশেষ খবর