শনিবার, ৯ মে, ২০২০ ০০:০০ টা

করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন আরেক সাংবাদিক

সর্দি কাশি জ্বরে মৃত্যু ১১

নিজস্ব প্রতিবেদক

করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন আরেক সাংবাদিক

সাংবাদিক আসলাম

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেলেন ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার আসলাম রহমান। তিনি ৭-৮ দিন ধরে সর্দি, কাশি, জ্বরে ভুগছিলেন। বৃহস্পতিবার প্রচ- শ্বাসকষ্ট শুরু হওয়ায় তাকে ঢাকা মেডিকেলে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এ ছাড়া জ্বর-সর্দি-কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্টের মতো করোনা উপসর্গ নিয়ে দেশের বিভিন্ন্ স্থানে আরও ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তারা লালমনিরহাট, গাজীপুর, সিলেট, বরিশাল, বগুড়া, জয়পুরহাট, ঝিনাইদহ ও কুমিল্লার বাসিন্দা। তাদের কেউ কেউ দীর্ঘদিন অসুস্থ থাকার পর হাসপাতালে ভর্তি হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। কেউ মারা গেছেন বাড়িতেই। সর্দি-কাশি-জ্বর, শ্বাসকষ্টে মৃত্যুর পর নমুনা পরীক্ষায় অনেকেরই করোনা পজেটিভ আসছে। অনেকের আসছে নেগেটিভ।

পারিবারিক সূত্রে জানা যায়, ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার আসলাম রহমান ৭-৮ দিন ধরে সর্দি, কাশি, জ্বরে ভুগছিলেন। বৃহস্পতিবার শ্বাসকষ্ট শুরু হলে তাকে ঢাকা মেডিকেলে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তিনি ক্র্যাবের সাবেক ক্রীড়া সম্পাদক ছিলেন। তিনি স্ত্রী ও দুই সন্তানসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। আসলাম রহমানের মৃত্যুতে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, পুলিশের আইজি বেনজীর আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতারা গভীর শোক ও তার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। শোকবার্তায় তারা মৃতের আত্মার মাগফিরাত কামনা করেন। শ্যামল দত্ত বলেন, আসলাম রহমান বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন। তার জ্বর ও শ্বাসকষ্ট ছিল। তার করোনা টেস্টও করানো হয়। বুধবার মুগদা জেনারেল হাসপাতাল থেকে রিপোর্ট নেগেটিভ আসে।

বৃহস্পতিবার সন্ধ্যার পর বেশি অসুস্থ হলে তাকে কাকরাইলে অবস্থিত ইসলামী ব্যাংক হাসপাতালে নেওয়া হয়। কিন্তু হার্ট অ্যাটাকের রোগী বলে তারা সেখানে ভর্তি রাখেননি। পরে ঢাকা মেডিকেলে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। শ্যামল দত্ত অভিযোগ করে বলেন, আমরা সঠিক চিকিৎসা পাইনি। ইসলামী ব্যাংক হাসপাতালের জরুরি বিভাগে ঢুকিয়েও তাকে বের করে দেওয়া হয়েছে। পরে তাকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়। চিকিৎসকরা দেখেছেন, কিন্তু মনে হচ্ছে আরেকটু ভালো করে দেখলে হয়তো ভালো হতো। তবে কিছু টেস্ট তারা করেছেন, হাসপাতালে নেওয়ার পথেই মারা গেছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

শ্যামল দত্ত বলেন, একটা অ্যাম্বুলেন্সর ব্যবস্থা করতে পারিনি আমরা। পরে অফিসের গাড়িতে তাকে হাসপাতালে নেওয়া হয়।

এদিকে আমাদের প্রতিনিধিরা জানান, লালমনিরহাট সদর উপজেলায় জ্বর, সর্দি, কাশি নিয়ে গতকাল ঢাকাফেরত গার্মেন্টকর্মী (৫৩) ও বৃহস্পতিবার রাতে আরিয়ান নামের ১০ মাস বয়সী শিশুর মৃত্যু হয়েছে। জানা গেছে, গত চার দিন আগে নারায়ণগঞ্জ থেকে আসা দুজন আত্মীয় দুই দিন আগে চলে যাওয়ার পরই শিশু আরিয়ান অসুস্থ হয়ে পড়ে। করোনা পরীক্ষায় তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

গাজীপুরের কালীগঞ্জে শ্বাসকষ্টজনিত রোগে গতকাল সকালে এক ব্যক্তি (৫০) মারা গেছেন। করোনা পরীক্ষার জন্য বিকালে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃতের বাড়ি কালীগঞ্জ উপজেলার ভাতার্দী দক্ষিণপাড়ায়। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে গতকাল দুপুরে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে দুজনের মৃত্যু হয়েছে। তাদের একজনের বাসা নগরীর দাড়িয়াপাড়ায়, অপরজন বিশ্বনাথ উপজেলার। বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন আরও এক রোগীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় হাসপাতালে ভর্তির এক ঘণ্টার মাথায় তিনি মারা যান। তার নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে।

বগুড়ায় জ্বর, শ্বাসকষ্ট, পাতলা পায়খানাসহ করোনার নানা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার রাতে মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এক অটোচালক মারা গেছেন। বাড়ি বগুড়ার সোনাতলা উপজেলায়। ১০ দিন অসুস্থ থাকার পর ওইদিনই বেলা সাড়ে ১১টার দিকে তিনি হাসপাতালে ভর্তি হন।

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রাইগ্রামে করোনা উপসর্গ নিয়ে মছির উদ্দিন (৬০) নামে নারায়ণগঞ্জফেরত এক গার্মেন্ট কর্মীর মৃত্যু হয়েছে। মৃত্যুর পর স্বেচ্ছাসেবীরা তার নিজ গ্রামে জানাজা শেষে দাফন সম্পন্ন করেন। গ্রামবাসীর বাধায় নিজের বাড়ি ও শ্বশুরবাড়িতে উঠতে না পেরে তিনি একটি স্কুলঘরে আশ্রয় নিয়েছিলেন। সেখানে বৃহস্পতিবার রাতে তিনি মারা যান।

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। কাশি, শ্বাসকষ্ট ও পেটে ব্যথা নিয়ে বৃহস্পতিবার সকালে তিনি হাসপাতালে ভর্তি হন, সন্ধ্যায় মারা যান। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে গতকাল কুমিল্লায় দুজনের মৃত্যু হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর