বুধবার, ১৩ মে, ২০২০ ০০:০০ টা

ঈদের সঙ্গে সমন্বয় করে বাড়তে পারে সাধারণ ছুটি

নিজস্ব প্রতিবেদক

চলমান সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়তে পারে। এখন পর্যন্ত এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দফতর থেকে কোনো সিদ্ধান্ত আসেনি। তবে আজকালের মধ্যেই এ বিষয়ে সিদ্ধান্ত জানা যাবে।

১৬ মে শেষ হচ্ছে ষষ্ঠ দফায় সাধারণ ছুটির মেয়াদ। এরপর ১৭ থেকে ২০ মে পর্যন্ত চার দিন আছে কর্মদিবস। তারপর ২১ মে শবেকদরের ছুটি। পরের দুই দিন সাপ্তাহিক ছুটি। এর পরই ঈদের ছুটি ২৬ মে পর্যন্ত।

করোনাভাইরাস সংক্রমণ চলতি মাসেই সর্বোচ্চ পর্যায়ে ওঠার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এ পরিস্থিতিতে চলতি মাসে সাধারণ মানুষকে ঘরে থাকার জন্য বারবার আহ্বান জানাচ্ছে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও স্বাস্থ্য অধিদফতর। সরকারের বিভিন্ন মহল থেকে বিষষটি পর্যবেক্ষণ করা হচ্ছে। এ অবস্থায় সাধারণ ছুটির মেয়াদ আপাতত ঈদের ছুটির সঙ্গে যুক্ত করে ২৬ মে পর্যন্ত বাড়তে পারে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের একাধিক সূত্র জানিয়েছেন, ২৭ ও ২৮ মে দুই দিন কর্মদিবস, এর পরই ২৯ ও ৩০ মে সাপ্তাহিক ছুটি। সার্বিক বিষয় বিবেচনা করে সরকার হয়তো ৩০ মে পর্যন্ত ছুটি ঘোষণা করতে পারে। অবশ্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন গতকাল বাংলাদেশ প্রতিদিনকে জানিয়েছেন, এখন পর্যন্ত প্রধানমন্ত্রীর দফতর থেকে ছুটি বর্ধিতকরণের বিষয়ে কোনো নির্দেশনা পাননি। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় ছুটির মেয়াদ বাড়তে পারে বলে তিনি মনে করেন। তিনি জানান, এ বিষয়ে আজকালের মধ্যেই সিদ্ধান্ত জানা যাবে।

সর্বশেষ খবর