শুক্রবার, ১৫ মে, ২০২০ ০০:০০ টা

শুরুতে প্রস্তুতি নেয়নি সরকার

নিজস্ব প্রতিবেদক

শুরুতে প্রস্তুতি নেয়নি সরকার

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকার বিএনপি নেতা-কর্মীদের যেভাবে গুম করছে- সেভাবে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাও গুম করছে। তিনি বলেন, চীনে যখন করোনা শুরু হয়েছিল তখন থেকে আমাদের দেশে করোনা মোকাবিলায় প্রস্তুতি নিলে এত মানুষ আক্রান্ত ও এই মৃত্যুর মিছিল দেখতে হতো না। গতকাল রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদের সামনে জাতীয়তাবাদী সামাজিক সংস্থার (জাসাস) উদ্যোগে ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন। জাসাস সভাপতি মামুন আহমেদের সভাপতিত্বে এবং সংগঠটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেনের পরিচালনায় এ সময় সহসভাপতি ইথুন বাবু, জাহাঙ্গীর আলম রিপন, শাহরিয়ার ইসলাম শায়লা, ডাক্তার আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম স্বপন, জাসাস নেতা শামসুল হক, ফারজানা আক্তার, শামসুদ্দিন ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

রিজভী আহমেদ বলেন, একজন চিকিৎসক বলেছেন, দশ দিন পরে যারা করোনা আক্রান্ত হবেন তাদের আর সেবা দেওয়া যাবে না। চিকিৎসা ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। করোনা রোগীদের সেবা দিতে সরকার কোনো ব্যবস্থা নেয়নি বলে মৃত্যুর সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। আর সরকার মানুষের জীবন না বাঁচিয়ে উন্নয়নের ফ্লাইওভার দেখাচ্ছে। অথচ আজকে যদি ভালো ভালো কিছু হাসপাতাল তৈরি করা যেত, সরকার যদি সেসব হাসপাতালে ভেন্টিলেটরের ব্যবস্থা করত- তাহলে এত মানুষ মারা যেত না।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে সবকিছু পরিবর্তন হয়েছে, কিন্তু এই সরকারে কোনো পরিবর্তন দেখছি না। এই মহামারীর মধ্যেও আমাদের নেতা-কর্মীদের গুম করা হচ্ছে। মামলা দেওয়া হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। ছাত্রদল নেতা রিপনকে তার বাড়ি থেকে মধ্যরাতে তুলে নেওয়া হয়েছে। গতকাল তাকে থানায় দেওয়া হয়েছে। এটা কীসের নমুনা? সবাই বলছে ঐক্যবদ্ধভাবে গরিব, দুস্থ মানুষের পাশে দাঁড়াই। কিন্তু এ সরকার সেদিকে কোনো ভ্রুক্ষেপ না করে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর