মঙ্গলবার, ১৯ মে, ২০২০ ০০:০০ টা

নেতিবাচক রাজনীতিতে বিএনপির পিঠ দেয়ালে

নিজস্ব প্রতিবেদক

নেতিবাচক রাজনীতিতে বিএনপির পিঠ দেয়ালে

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা সংকটে বিএনপি দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন করছে না। সংকটে জনগণের পাশে না দাঁড়িয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে। নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপির পিঠ দেয়ালে ঠেকেছে। গতকাল সকালে সংসদ ভবনের বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আনলাইন সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, ঈদ সামনে রেখে দলে দলে মানুষ গ্রামে যাচ্ছে। ঈদ উপলক্ষে বিভিন্ন মার্কেটে ক্রেতাসমাগম সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছে। তিনি বলেন, সামান্যতম স্বাস্থ্যবিধি উপেক্ষা নিজের ও আশপাশের মানুষের জন্য ভয়াবহ পরিস্থিতি তৈরি করতে পারে। আমরা সবাইকে যার যার অবস্থানে থেকে স্বাস্থ্যবিধি মেনে ঈদের ছুটি কাটানোর অনুরোধ করছি।

অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের নেতা-কর্মীরা সংকটের শুরু থেকে অসহায় ও গরিব মানুষের পাশে দাঁড়িয়েছেন উল্লেখ করে ঈদের সময়ও কর্মহীন, বেকার ও ভাসমান মানুষের পাশে থাকার আহ্বান জানিয়েছেন। সরকারি উদ্যোগের পাশাপাশি সমাজের বিত্তবান ও সামর্থ্যবানদের কর্মহীন অসহায় ও প্রবাসী পরিবারগুলোর পাশে দাঁড়ানোর অনুরোধ জানান তিনি।

শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন : ওবায়দুল কাদের বলেন, সংকটের পরীক্ষিত নেতৃত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আপনারা আস্থা রাখুন। সবার সম্মিলিত প্রয়াসে চলমান দুর্দিন ইনশা আল্লাহ কেটে যাবে। সংকটের রাত যত গভীর হবে সম্ভাবনার সুবর্ণ সকাল ততই ঘনিয়ে আসবে।

তিনি বলেন, করোনাযুদ্ধে ফ্রন্টলাইনে যারা লড়াই করছেন, তাদের উদ্দেশে বলতে চাই, আপনারা কোনো অবস্থাতেই মনোবল ও ধৈর্য হারাবেন না। এ সময় আপনারা যে ঝুঁকিপূর্ণ কাজ করছেন সেজন্য দেশবাসী আপনাদের প্রতি শ্রদ্ধাশীল। আপনারা হতাশ হবেন না। শেখ হাসিনার নেতৃত্বে আমরা সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনাযুদ্ধে জয়ী হব।

সর্বশেষ খবর