বুধবার, ২০ মে, ২০২০ ০০:০০ টা

সংবাদপত্র হকারদের ২০ লাখ টাকা দিল বসুন্ধরা গ্রুপ

নিজস্ব প্রতিবেদক

সংবাদপত্র হকারদের ২০ লাখ টাকা দিল বসুন্ধরা গ্রুপ

বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার্স-১-এ গতকাল বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি ও সংবাদপত্র হকার্স কল্যাণ সমিতিকে অনুদানের চেক তুলে দেন -বাংলাদেশ প্রতিদিন

করোনা পরিস্থিতির ভয়াবহতার মধ্যেও সঠিক খবরটি মানুষকে জানাতে বাড়ি বাড়ি গিয়ে সংবাদপত্র পৌঁছে দিচ্ছেন হকাররা। দেশের এ দুর্যোগের সময় ঝুঁকি নিয়ে কাজ করা সেই সব হকারের পাশে এসে দাঁড়িয়েছে শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। সংবাদপত্র বিক্রেতাদের (হকার) চারটি সংগঠনের জন্য ২০ লাখ টাকা অনুদান দিয়েছে শিল্পগ্রুপটি।

গতকাল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়াটার্স-১ এ ঢাকা সংবাদপত্র হকার্স  বহুমুখী সমবায় সমিতির সার্কুলেশন ম্যানেজার মো. আবুল কালাম ও সংবাদপত্র হকার্স কল্যাণ সমিতির সম্পাদক আলহাজ মো. শাহাব উদ্দিনের হাতে অনুদানের চেক তুলে দেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান। এ সময় বাংলাদেশ প্রতিদিন সম্পাদক এবং নিউজ টোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, ডেইলি সানের বিপণন বিভাগের প্রধান ও হকার্স সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান বলেন, বসুন্ধরা গ্রুপ এবং ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পক্ষ থেকে হকার ভাইদের ঈদ মোবারক। আর্তমানবতার সেবায় বসুন্ধরা গ্রুপ শুরু থেকেই কাজ করছে। করোনাকালেও যারা কষ্ট করে পত্রিকা বিক্রি করছেন, এই দুঃসময়ে মানুষের কাছে সংবাদপত্র পৌঁছে দিচ্ছেন, বসুন্ধরা গ্রুপ তাদের পাশে আছে। ভবিষ্যতেও থাকবে। আজ তাদের জন্য ২০ লাখ টাকা দেওয়া হলো। এর আগেও সহায়তা করেছি। আগামীতে আরও করব।

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম হকার্স সমিতির নেতাদের উদ্দেশে বলেন, আমরা সব সময় আপনাদের সঙ্গে থাকার চেষ্টা করেছি। আপনারাও আমাদের সঙ্গে আছেন। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সিদ্ধান্ত নিয়েছেন করোনাভাইরাসের এই পরিস্থিতিতে আপনাদের পাশে থাকবেন। তারই ধারাবাহিকতায় আমরা এর আগেও ২ হাজার হকার এবং অন্যদের সহায়তা করেছি। আজ ২০ লাখ টাকা হস্তান্তর করা হলো। আপনারা যারা মাঠে কাজ করেন, দুঃসময়ে কষ্ট করে ঘরে ঘরে পত্রিকা পৌঁছে দিচ্ছেন, বসুন্ধরা গ্রুপ তাদের পাশে ছিল, আছে, থাকবে। প্রতি বছর ঈদ উপলক্ষে আমরা আপনাদের পাশে থাকি। এবার কঠিন সময়ের কারণে আলাদাভাবে এই অনুদান দেওয়া হলো।

এ সময় হকার সংগঠনগুলোর নেতারা বসুন্ধরা গ্রুপের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুদানের অর্থ সংবাদপত্র বিতরণকারী বহুমুখী সমবায় সমিতি, বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট অ্যাসোসিয়েশন, সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতি, ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির কর্মকর্তা, সুপারভাইজার, ডিস্ট্রিবিউটর ও হকারদের মধ্যে বিতরণ করা হবে বলে জানান তারা।

ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সার্কুলেশন ম্যানেজার মো. আবুল কালাম বলেন, বসুন্ধরা বরাবরই সংবাদপত্র হকারদের পাশে ছিল। এখনো আছে। আশা করি ভবিষ্যতেও থাকবে। আমরা এই অনুদানের জন্য কৃতজ্ঞ।

সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সম্পাদক মো. শাহাব উদ্দিন বলেন, সারা দেশে অন্য সব পত্রিকা যে পরিমাণ চলে তার সমপরিমাণ চলে শুধু বাংলাদেশ প্রতিদিন। এই সময়ে হকারদের পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপকে অন্তরের অন্তস্তল থেকে ধন্যবাদ।

বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী বলেন, বসুন্ধরা গ্রুপ সব সময় সংবাদপত্র এজেন্ট অ্যাসোসিয়েশনের পাশে ছিল। ক্রান্তিলগ্নে আমাদের পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপকে অসংখ্য ধন্যবাদ।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রথম থেকেই দেশ ও মানুষের পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। এর অংশ হিসেবে করোনা রোগীদের চিকিৎসায় হাসপাতাল তৈরিতে স্থাপনা দিয়ে সরকারকে সহযোগিতা করেছে শিল্পগ্রুপটি। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করেছে। ঢাকাসহ সারা দেশের কয়েক লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে এবং তা অব্যাহত রয়েছে। প্রতিদিন ইফতার করানো হচ্ছে পুলিশসহ কয়েক হাজার নিম্ন আয়ের মানুষকে।

এর আগে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদফতরকে ১ হাজার পিপিই ও ৫০ হাজার মাস্ক, ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগকে ২৫ হাজার মাস্ক, নৌবাহিনীকে ৫০ হাজার মাস্ক, ৫০০ পিপিই ও দুই ট্রাক (৭০০ প্যাকেট) খাদ্যসামগ্রী, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব) ৫০ হাজার মাস্ক ও চার ট্রাক খাদ্যসামগ্রী, ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) ৫০ হাজার মাস্ক, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে ২৫ হাজার মাস্ক ও তিন হাজার পিপিই ও বিজিবিকে ২৫ হাজার মাস্ক ও ১ হাজার পিপিই দিয়েছে বসুন্ধরা গ্রুপ।

সর্বশেষ খবর