বুধবার, ২০ মে, ২০২০ ০০:০০ টা

সর্দি কাশি জ্বর নিয়ে প্রাণ গেল আরও আটজনের

নিজস্ব প্রতিবেদক

করোনা উপসর্গ নিয়ে দেশে আরও আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টের মতো উপসর্গ নিয়ে গতকাল ও গত সোমবার তাদের মৃত্যু হয়। এর মধ্যে চাঁদপুরে ৯ ঘণ্টার ব্যবধানে মৃত্যু হয়েছে স্বামী-স্ত্রীর। মৃত আটজন চাঁদপুর, কুমিল্লা, চাঁপাইনবাবগঞ্জ ও নরসিংদীর বাসিন্দা। করোনা পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃতদের কেউ দীর্ঘদিন অসুস্থ থাকার পর হাসপাতালে ভর্তি হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। কেউ মারা গেছেন বাড়িতেই। সর্দি-কাশি-জ্বর, শ্বাসকষ্টে মৃত্যুর পর নমুনা পরীক্ষায় অনেকেরই করোনা পজিটিভ আসছে। অনেকের আসছে নেগেটিভ। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যানুযায়ী, চাঁদপুরে করোনার উপসর্গ নিয়ে ৯ ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে। চাঁদপুর শহরের চিত্রলেখা মোড়ের বাসিন্দা রাবেয়া বেগম (৭২) করোনার উপসর্গ নিয়ে সোমবার রাতে মারা যান। রাবেয়া বেগমের মৃত্যুর ৯ ঘণ্টা পর ভোর ৫টায় মারা যান তার স্বামী মজিবুর রহমান (৮৭)। উপসর্গ থাকায় রবিবারই তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সেই রিপোর্ট এখনো অপেক্ষমান। নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুর ও চৌমুহনীতে গতকাল করোনা উপসর্গ নিয়ে দুই ব্যক্তি মারা গেছেন। তাদের মধ্যে একজনের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। মৃত্যুর তিন ঘণ্টা পার হয়ে যাওয়ায় অপরজনের নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি।

কুমিল্লার নাঙ্গলকোটে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত সোমবার দুজনের মৃত্যু হয়েছে। তাদের একজনের বাড়ি উপজেলার পুজকরা এবং অন্যজনের মালিপাড়া গ্রামে। মারা যাওয়া দুজনের মধ্যে পুজকরা গ্রামের ফারুক আহমেদ কয়েক দিন আগে কাজের সন্ধানে খুলনা যান। সেখানে দুই দিন শ্রমিক হিসেবে কাজ করার পর অসুস্থ হয়ে পড়েন। গত রবিবার তিনিসহ আরও কয়েকজন খুলনা থেকে গ্রামে ফিরে আসেন। সোমবার বিকালে ফারুকের মৃত্যু হয়।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। রহনপুর স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক চিকিৎসক ডা. হাসান ইমাম জানান, জুস ফ্যাক্টরিতে কর্মরত শিবগঞ্জের এক ব্যক্তি সোমবার কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন এবং কিছুক্ষণ পরই মারা যান।

নরসিংদী সদর উপজেলার মহিষাসুরা গ্রামে সোমবার দুপুরে করোনা উপসর্গ নিয়ে সাদিয়া আক্তার শাহেলা (৪৩) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি মহিষাসুরা ইউপি চেয়ারম্যান ডা. এনামুল হক শামীমের সহধর্মিণী। জানা গেছে, ওই নারী ৫-৬ দিন ধরে জ্বর, ঠা া-কাশিতে ভুগছিলেন। এদিকে ঝালকাঠির নলছিটিতে গত ১৭ মে শ্বাসকষ্ট ও জ্বর-কাশি নিয়ে মারা যাওয়া পোশাক শ্রমিকের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। গতকাল বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিউলি পারভীন। তসলিম উদ্দিন নামের ওই পোশাক শ্রমিক নারায়ণগঞ্জ থেকে গত ১৪ মে ঝালকাঠির নিজ বাড়িতে যান। এদিকে চট্টগ্রামে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয় ৩ এপ্রিল। শনাক্তের প্রথম ৩০ দিনে করোনায় আক্রান্ত হয়ে মারা যান ছয়জন। কিন্তু, গত ১৫ দিনেই মারা যান আরও ৩২ জন। এর মধ্যে করোনা উপসর্গ নিয়ে মারা যান ২০ জন।

সর্বশেষ খবর