শনিবার, ৬ জুন, ২০২০ ০০:০০ টা

সফল অস্ত্রোপচার নাসিমের, খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সফল অস্ত্রোপচার নাসিমের, খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সফল অস্ত্রোপচার হয়েছে। এখন তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) পর্যবেক্ষণে রাখা হয়েছে। ৪৮ ঘণ্টা তাকে এ অবস্থায় রাখা হবে। সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচারের পর তার স্বাস্থ্যের খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি চিকিৎসক এবং নাসিমের ছেলে তানভীর শাকিল জয়ের সঙ্গে এ বিষয়ে ফোনে একাধিকবার কথা বলেছেন। উন্নত চিকিৎসার জন্য যা যা করণীয় সে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। গতকাল দুপুরে অস্ত্রোপচার শেষে মোহাম্মদ নাসিমের ছেলে সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয় সাংবাদিকদের বলেন, ‘আমাদের পরিবার একটি চরম বিপর্যয়ের মধ্যে রয়েছে। আমার আম্মা কভিড-১৯ এ আক্রান্ত হয়ে এই হাসপাতালে চার দিন চিকিৎসাধীন ছিলেন। আম্মা এখন সুস্থ। এর মধ্যেই বাবাকে হাসপাতালে আনা হয়। বাবাকে যখন আনা হয় তখন তার ফুসফুসে ৫০ ভাগের বেশি সংক্রামক ছিল। আমরা খুব উদ্বিগ্ন ছিলাম, দেশবাসীও উদ্বিগ্ন ছিল। বৃহস্পতিবার আব্বুর অবস্থার উন্নতি হয়েছিল। আজ তাকে কেবিনে নেওয়ার কথা ছিল। কিন্তু ভোর রাতে হঠাৎ করে ব্রেন স্ট্রোক করায় তার অবস্থা খারাপ হয়ে যায়। সঙ্গে সঙ্গে চিকিৎসকদের প্রচেষ্টায় তার অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচার চলাকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিকবার ফোন করে আমার সঙ্গে কথা বলেছেন। অপারেশন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট চিকিৎসকের সঙ্গে কথা বলেছেন। বাবার সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চাই।’

রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে ওই হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

১৪ দলের উদ্বেগ : এদিকে সংগঠনের মুখপাত্র মোহাম্মদ নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণ বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ১৪ দলের কেন্দ্রীয় নেতারা। যৌথ বিবৃতিতে তারা উদ্বেগ প্রকাশ করে বলেন, এক-এগারোর সেনা শাসনে তার ওপর যে নির্যাতন চালানো হয় সে সময় তার স্ট্রোক হয়েছিল। ভালো হয়ে উঠলেও সেই নির্যাতনের পরিণাম এখনো বহন করছে। করোনায় আক্রান্ত হয়ে মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, এটা আশার কথা ইতিমধ্যে সফল অস্ত্রোপচার করা হয়েছে। এটা আশা করা যায়, তিনি সুস্থ হয়ে উঠবেন। নেতৃবৃন্দ তার দ্রুত রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর