বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০ ০০:০০ টা

ঢাকা-দুবাই-ঢাকা বিশেষ ফ্লাইট ১৪ জুন

তত্ত্বাবধানে বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট

নিজস্ব প্রতিবেদক

আমিরাতের দুবাই-এ আটকেপড়া বাংলাদেশিদের ফেরত আনার এবং কর্মস্থলে ফেরার সুবিধার্থে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ইউএস বাংলার একটি বিশেষ ফ্লাইট  ঢাকা-দুবাই-ঢাকা রুটে পরিচালনা করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। ফ্লাইটের তারিখ  আগামী  ১৪ জুন।  আবহাওয়া, যাত্রীর সংখ্যা, বিমান প্রাপ্যতা এবং অন্য যে কোনো অপ্রত্যাশিত পরিস্থিতির জন্য ফ্লাইটের তারিখ পরিবর্তন হতে পারে। গতকাল বাংলাদেশ বিমান বাহিনীর অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়। বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের একজন কর্মকর্তাও বিষয়টি  নিশ্চিত করেছেন। জানা যায়, বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট করোনাকালীন এই সংকটে প্রবাসী বাংলাদেশি এবং দেশের বাইরে আটকে থাকা বাংলাদেশিদের সহযোগিতার জন্য এর আগেও কয়েকটি দেশে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে। এ ক্ষেত্রে দেশের বেসরকারি বিমান ব্যবহার করা হচ্ছে। জাতিসংঘ মিশনে দেশের শান্তিরক্ষী সেনাদের পাঠানোর ক্ষেত্রেও বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট সম্প্রতি একটি বিশেষ ফ্লাইট পরিচালনায় ভূমিকা রাখে।

ঢাকা-দুবাই বিশেষ ফ্লাইট সম্পর্কে  বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট জানায়, এর সময়সূচি  হচ্ছে বিএস ৩৪১ ঢাকা ১৯:৩০ ঘণ্টা এবং দুবাই ২২:৪৫ ঘণ্টা এবং বিএস৩৪২ দুবাই ২৩:৪৫ এবং ঢাকা ৭:০০+১ ঘণ্টা। টিকিটের ওয়ানওয়ে মূল্য : ঢাকা  থেকে দুবাই  ইকোনমি ক্লাস : ৪৫ হাজার  টাকা। আর দুবাই থেকে ঢাকা  ইকোনমি ক্লাস : ৩৭ হাজার টাকা। যাত্রী ২০ কেজি  লাগেজ এবং ৭ কেজি কেবিন ব্যাগেজ নিতে পারবেন।  আগ্রহী যাত্রীদের https://baf.shataj.com/ticket-dxb/ -এই  লিংকের মাধ্যমে নিবন্ধন করার জন্য অনুরোধ করা হয়েছে। লিংকটিতে প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করার পর ‘বুক নাউ’ বাটনটিতে ক্লিক করলে একটি বুকিং নম্বর পাওয়া যাবে। ওই বুকিং নম্বরটি সংরক্ষণ / লিপিবদ্ধ করে পরবর্তীতে পেমেন্ট করার সময় রেফারেন্স হিসেবে ব্যবহার করলে নতুনভাবে আর তথ্য পূরণ করতে হবে না। বুকিং নম্বরটি পাওয়ার পর, ‘পে নাউ’ বাটনটিতে ক্লিক করে পেমেন্ট করা যাবে। আসনসংখ্যা সীমিত থাকার কারণে আগের বুকিং নম্বরধারীকে অগ্রাধিকার দেওয়া হবে। যাত্রীরা দুবাইকে ট্রানজিট হিসেবে গ্রহণ করে অন্য যে কোনো দেশের উদ্দেশ্যেও ভ্রমণ করতে পারবেন। যাত্রীদের তাদের নিজস্ব ভ্রমণ-সংক্রান্ত প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা স্ব স্ব দূতাবাস/মন্ত্রণালয়/ইমিগ্রেশন ইত্যাদি  থেকে  (যদি থাকে) নিজ দায়িত্বে ফ্লাইটের ন্যূনতম ২৪ ঘণ্টা আগে সম্পন্ন করবেন। দুবাই থেকে যাত্রীদের নিজ দায়িত্বে করোনা টেস্ট করে নিতে হবে। নেগেটিভ সার্টিফিকেট থাকলে বাংলাদেশে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে না  যাত্রার ৪ ঘণ্টা আগে বিমান বন্দরে উপস্থিত হতে হবে। বিমান-বন্দরে অবশ্যই দুই জোড়া ডিসপোসিবল গ্লাভস এবং মাস্ক নিয়ে আসতে হবে।

অতিরিক্ত মূল্য পরিশোধ করেও বিমান বন্দরে অতিরিক্ত ব্যাগেজ বহনের কোনো ব্যবস্থা না থাকায় প্রদত্ত ব্যাগেজের অতিরিক্ত মালামাল কোনো অবস্থাতেই বহন করা যাবে না। এ বিষয়ে বিস্তারিত জানার জন্য বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্টের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।  ই-মেইল : reservation.baf.mil.bd মোবাইল-০১৭৬৯৯৯৩৩৯০, ০১৭৬৯৯৯৩৩৯৪, ০১৭৬৯৯৯৮৫৩৬, ০১৭৬৯৯৯৩৩৪৩

টেলিফোন : ০২-৫৫০৬০০০০ এক্সটেনশন : ৩৩৯৫

সর্বশেষ খবর