মঙ্গলবার, ২৩ জুন, ২০২০ ০০:০০ টা

এক দিনে মারা গেলেন তিন ডাক্তার ও ব্যাংক কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে চট্টগ্রামে এক প্রবীণ বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ললিত কুমার দত্ত ও ঢাকায় বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক শেখ ফরিদ উদ্দিন সোয়াদের। এছাড়া করোনা উপসর্গ নিয়ে আরও দুই ডাক্তারের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকায় কার্ডিয়াক সার্জন (অবসরপ্রাপ্ত) ডা. সুনীল কুমার সরকার এবং ব্রাহ্মণবাড়িয়ায় দন্ত চিকিৎসক ডা. সৈয়দ শাহনেওয়াজ মারা গেছেন।

জানা গেছে, গতকাল সকালে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক শেখ ফরিদ উদ্দিন সোয়াদের মৃত্যু হয়েছে। সোয়াদ বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমিতে কর্মরত ছিলেন। ২০১০ ব্যাচে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন তিনি। গত ১২ জুন করোনা উপসর্গ দেখা দেয় সোয়াদের। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে ১৪ জুন তাকে হলি ফ্যামিলি হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। ১৮ জুন তাকে প্লাজমাও দেওয়া হয়েছিল।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে নাক, কান ও গলা বিশেষজ্ঞ ডা. ললিত কুমার দত্ত রবিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ডা. ললিত কুমার দত্তকে গত ২০ জুন হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। রবিবার রাত পৌনে ১২টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। উপসর্গে আরও ২ ডাক্তারের মৃত্যু : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ঢাকায় কার্ডিয়াক সার্জন (অবসরপ্রাপ্ত) ডা. সুনীল কুমার সরকার এবং ব্রাহ্মণবাড়িয়ায় দন্ত চিকিৎসক ডা. সৈয়দ শাহনেওয়াজ মারা গেছেন। ডা. সুনীল কুমার সরকার রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতরাতে মারা যান। ডা. সুনীল কুমার সরকার করোনা উপসর্গ নিয়ে বাসায় আইসোলেশনে ছিলেন। গতরাতে তাকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। মরদেহ মর্গে রাখা হয়েছে। ডা. সুনীল কুমার সরকারের করোনা উপসর্গ থাকলেও তা পরীক্ষা করে দেখা হয়নি। অন্যদিকে, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়ার চার ঘণ্টা পরই মারা যান দন্ত চিকিৎসক ডা. সৈয়দ শাহনেওয়াজ (৫০)। রবিবার ভোর ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ব্রাহ্মণবাড়িয়া শহরের কাজীপাড়া এলাকার বাসিন্দা ডা. সৈয়দ শাহনেওয়াজ হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা সদরে একটি ডেন্টাল ক্লিনিক পরিচালনা করতেন। করোনা পরীক্ষার জন্য হাসপাতালের কর্মীরা ওই চিকিৎসকের নমুনা নিতে চেয়েছিল। কিন্তু পরিবারের লোকজন পরীক্ষা করাবে না জানিয়ে মরদেহ নিয়ে চলে যাওয়ায় নমুনা নেওয়া সম্ভব হয়নি।

সর্বশেষ খবর