শুক্রবার, ২৪ জুলাই, ২০২০ ০০:০০ টা
যুক্তরাষ্ট্রে মানববন্ধন

ফাহিম হত্যায় জড়িত ট্যাক্সি মাফিয়া চক্র

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র

পাঠাও, গোকাডা, পিকআপের প্রতিষ্ঠাতা এবং তথ্য-প্রযুক্তি জগতের মেধাবী উদ্ভাবক ফাহিম সালেহ হত্যাকান্ডের নেপথ্যে ট্যাক্সি মাফিয়া চক্র জড়িত থাকতে পারে বলে সন্দেহ করছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি ও ফাহিমের শুভাকাক্সক্ষীরা। তাদের এ সন্দেহের কথা উঠে এসেছে গত বুধবার নিউইয়র্কে আয়োজিত মানববন্ধনে।

হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে লাগাতার কর্মসূচির অংশ হিসেবে এ দিন মানববন্ধনের আয়োজন করে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিরা। তবে মানববন্ধনে বাংলাদেশি ছাড়াও অংশ নেন অন্যান্য দেশের বহু মানুষ। মানববন্ধনে বিভিন্ন স্লোগান সংবলিত প্লাকার্ড বহন করা হয়। এ সময় বক্তারা বলেন, আমাদের অনেকেরই সন্দেহ তথ্য-প্রযুক্তি সেক্টরে নবজাগরণ সৃষ্টির মধ্য দিয়ে পিছিয়ে পড়া দেশগুলোর উদ্যমী যুবসমাজকে কর্মসংস্থানের যে ধারা মোটরসাইকেলে রাইড শেয়ারিংয়ের মাধ্যমে ফাহিম শুরু করেছিলেন, তাতে ট্যাক্সি সেক্টরের মাফিয়া গ্রুপ হিংসায় জ্বলছিল। এই মাফিয়ারা পারে না এমন কোনো কাজ নেই।

 বক্তারা আরও বলেন, ফাহিমের মতো বাদামি চামড়ার যুবক অল্প বয়সেই মিলিয়নিয়ার হওয়ার ঘটনাটি যাদের সহ্য হচ্ছিল না, তাদের মদদেই ঘাতক হ্যাসপিল এমন নিষ্ঠুর হত্যাকান্ড সংঘটিত করে থাকতে পারে। প্রসঙ্গত, ফাহিম হত্যাকান্ডের ঘটনায় ক্ষুব্ধ তরুণ-সমাজের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রে প্রায় প্রতিদিনই বিভিন্ন স্থানে শোক-প্রতিবাদ র‌্যালি হচ্ছে। ভার্চুয়াল মিটিংয়েও ফাহিমের স্মৃতিচারণ করতে গিয়ে বলা হচ্ছে, এমন একজন মেধাবী-পরিশ্রমী উদ্যোক্তা হত্যার নেপথ্যে এগিয়ে চলা অভিবাসী সমাজকে থামিয়ে দেওয়ার জঘন্য অপচেষ্টা করা হয়েছে। এদিকে এর আগের দিন ২১ জুলাই র‌্যালি করা হয় ফাহিমের অ্যাপার্টমেন্টের নিকটবর্তী স্থানে। এর আয়োজনে ছিল মণিকা হকের নেতৃত্বাধীন ‘স্ট্রং উইমেন কমিউনিটি এম্পাওয়ারমেন্ট’। তরুণ-তরুণী ছাড়াও এতে অংশ নেন বয়স্ক আমেরিকানরাও। সবার হাতে ছিল ফাহিমের ছবি সংবলিত প্লাকার্ড। এ কর্মসূচির সময় থমকে যায় সরব টাইমস স্কোয়ার। এই র‌্যালি থেকে আগামী ১৭ আগস্ট ম্যানহাটান ক্রিমিনাল কোর্টের সামনে মামলার শুনানির দিন বড় ধরনের একটি র‌্যালির প্রয়োজনীয়তা তুলে ধরা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর