বুধবার, ২৯ জুলাই, ২০২০ ০০:০০ টা

শক্তিশালী বিরোধী দল গড়ে তুলব

শফিকুল ইসলাম সোহাগ

শক্তিশালী বিরোধী দল গড়ে তুলব

জিয়াউদ্দিন বাবলু

জাতীয় পার্টির নবনিযুক্ত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এবং পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে একযোগে কাজ করব। পার্টির কো-চেয়ারম্যান, প্রেসিডিয়ামসহ সব স্তরের নেতা-কর্মীকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে জাতীয় পার্টিকে শক্তিশালী বিরোধী দলে উপনীত করে আগামী জাতীয় নির্বাচনে ৩০০ আসনের জন্য শক্তিশালী প্রার্থী তালিকা তৈরি করব। সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ শাসনামলের উন্নয়ন তুলে ধরে আগামীতে জাতীয় পার্টির নেতৃত্বে দেশ শাসন করাই আমাদের লক্ষ্য। গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু এর আগেও জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করেছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ আসন থেকে এমপি হন তিনি। আশির দশকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও প্রতাপশালী ছাত্রনেতা জিয়াউদ্দিন বাবলু ছিলেন জাসদ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, ঢাবি সিনেটের সদস্য। ছিলেন ডাকসুর জিএস। এরশাদ সরকারের শিক্ষা উপমন্ত্রী, অর্থ প্রতিমন্ত্রী, বিমান ও পর্যটন মন্ত্রী। এ ছাড়া তিনি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রীসহ নানান মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, আমাকে পার্টির মহাসচিব নিয়োগ করায় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের কাছে কৃতজ্ঞ। মহাসচিবের দায়িত্ব পাওয়ার পর শ্রদ্ধাভাজন বেগম রওশন এরশাদ শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন, সব ধরনের সহযোগিতা করবেন। এ ছাড়া পার্টির কো-চেয়ারম্যান, প্রেসিডিয়ামসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীর অকল্পনীয় সাড়া পাচ্ছি। সবার সহযোগিতা নিয়ে আগামীতে সাংগঠনিকভাবে শক্তিশালী জাতীয় পার্টি গড়ে তুলব। তিনি বলেন, আমার ওপর গুরুদায়িত্ব অর্পিত হয়েছে। দলের গঠনতন্ত্র অনুযায়ী আমাকে পার্টির চেয়ারম্যান জি এম কাদের দায়িত্ব দিয়েছেন। চেয়ারম্যানের নেতৃত্বে সব কো-চেয়ারম্যান, দলের সব সদস্য, ওয়ার্কিং কমিটির সদস্য, জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে দলের জন্য কাজ করব। দলকে সুসংগঠিত ও শক্ত অবস্থানে দাঁড় করানোর জন্য কাজ করব, যাতে আমরা শক্তিশালী বিরোধী দল হিসেবে অবস্থান করতে পারি।

জিয়াউদ্দিন বাবলু দাবি করেন, জাতীয় পার্টিতে নেতৃত্বের কোন্দল নেই। বেগম রওশন এরশাদ এবং জি এম কাদেরের নেতৃত্বে পার্টি ঐক্যবদ্ধ রয়েছে। ২৮ ডিসেম্বরের সম্মেলনের মধ্য দিয়ে বিষয়টি প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, পার্টির ৭৪টি সাংগঠনিক জেলার ৪০টির মেয়াদোত্তীর্ণ। করোনা মহামারী ও বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর সম্মেলন সম্পন্ন করা হবে। এরই মধ্য দিয়ে করোনা মহামারীতে দেশবাসীর পাশে থাকার জন্য জাতীয় পার্টির পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ ছাড়া বন্যা পরিস্থিতিতেও পার্টির পক্ষ থেকে বন্যার্তদের সহযোগিতা করা হচ্ছে। জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, রাজনৈতিকভাবে জাতীয় পার্টি সুবিধাজনক অবস্থানে রয়েছে। এরশাদ শাসনামলের উন্নয়নের উজ্জ্বল দৃষ্টান্ত রয়েছে। ওইসব উন্নয়ন তুলে ধরে মানুষের হৃদয়ের আরও গভীরে প্রবেশ করে আগামীতে রাষ্ট্রক্ষমতা পরিচালনার জন্য প্রস্তুতি গড়ে তুলব। তিনি বলেন, জাতীয় পার্টিকে গ্রহণযোগ্য বিকল্প রাজনৈতিক শক্তি হিসেবে গড়ে তোলার জন্য আগামীতে প্রতিটি ইউনিয়ন, উপজেলা, পৌরসভা, সিটি করপোরেশন, উপনির্বাচনে অংশ নেব। জাতীয় পার্টি নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর