শুক্রবার, ৩১ জুলাই, ২০২০ ০০:০০ টা

বাগেরহাট সাতক্ষীরা ও বান্দরবানে বন্দুকযুদ্ধে নিহত ৩

মৌলভীবাজারে বিজিবির গুলিতে একজন নিহত

প্রতিদিন ডেস্ক

বাগেরহাট, সাতক্ষীরা ও বান্দরবানে বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছে। এদের বিরুদ্ধে সন্ত্রাস এবং মাদক ব্যবসার অভিযোগ এনেছে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী। অন্যদিকে মৌলভীবাজারের কুলাউড়ার আলীনগর সীমান্তে বিজিবির গুলিতে এক যুবক নিহত হয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা : রূপসার নৈহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শীর্ষ সন্ত্রাসী মোস্তফা কামাল ওরফে মিনা কামাল (৫২) র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। গতকাল ভোর সাড়ে ৪টার দিকে বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের পাশে ভেকটমারী এলাকায় এ ঘটনা ঘটে। খুলনা র‌্যাব-৬-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রওশনুল ফিরোজ এ তথ্য নিশ্চিত করেছেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, ম্যাগাজিন, গুলি, ধারালো চাকু, ৬৬ হাজার টাকা ও ৫০০ পিস ইয়াবা উদ্ধার হয়েছে। মিনা কামাল নিজেকে ফাটাকেষ্ট বলে পরিচয় দিতেন। তার বিরুদ্ধে হত্যা, গুম, ডাকাতিসহ ২৫টির বেশি মামলা রয়েছে। রূপসার আলোচিত সারজিল ইসলাম সংগ্রাম হত্যা মামলায়ও তিনি এজাহারভুক্ত আসামি। মিনা কামাল রূপসা উপজেলার মিনহাজ উদ্দিনের ছেলে।

বান্দরবান : নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। নিহতের নাম মো. শাহ আলম। তিনি মিয়ানমারের আরাকান অঞ্চলের একসময়ের চেয়ারম্যান ছিলেন। বুধবার দিবাগত রাত ৩টার দিকে ঘুমধুম সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি, তিন রাউন্ড কার্তুজ এবং ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। নাইক্ষ্যংছড়ির থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স সফল করতে পুলিশ কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এরই অংশ হিসেবে ইয়াবা পাচারের খবর পেয়ে ঘুমধুম সীমান্তে পুলিশ অবস্থান নিলে মাদক কারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে, এ সময় আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি বর্ষণ করে। উভয়পক্ষের গোলাগুলিতে শাহ আলম নামের এক রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরা : সাতক্ষীরার কয়ারবিলে লিয়াকত সরদার নামের এক মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ সময় সেখান থেকে অস্ত্র, গুলি ও মাদক জব্দ করা হয়। পুলিশের দাবি, লিয়াকত সরদার একজন শীর্ষ মাদক ব্যবসায়ী। কয়ারবিল এলাকায় মাদকের টাকা ভাগাভাগি নিয়ে মাদকব্যবসায়ীদের দুই গ্রুপের বন্দকযুদ্ধে লিয়াকত সরদার নিহত হতে পারে। গতকাল ভোর রাতে সদর উপজেলার বাঁশদহা ইউনিয়নের কয়ার বিলে এ ঘটনা ঘটে। নিহত লিয়াকত সরদার (৪৫) সদর উপজেলার তলুইগাছা গ্রামের মৃত মোসলেম সরদারের ছেলে। 

মৌলভীবাজার : কুলাউড়া উপজেলা সীমান্তে চোরাকারবারিদের হামলার মুখে পড়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গুলি চালিয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে বদরুল ইসলাম (২২) নামে এক যুবক নিহত হয়েছেন। বুধবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার আলীনগর সীমান্তবর্তী মনু নদী নির্মাণাধীন রাজাপুর ব্রিজের পার্শ্ববর্তী শুখনাভী চরে এ গোলাগুলির ঘটনা ঘটে।

সর্বশেষ খবর