বুধবার, ৫ আগস্ট, ২০২০ ০০:০০ টা

টাঙ্গাইলে কেন খুন আওয়ামী লীগ নেতা

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের গোপালপুরে আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম তালুকদার নিক্সন (৪৮) হত্যা মামলায় গ্রেফতার প্রধান আসামি সুমন গতকাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অপর দুই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এ তিনজনকে সোমবার ধনবাড়ী থানা পুলিশ গ্রেফতার করে। ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চাঁন মিয়া জানান, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদকালে প্রধান আসামি সুমন এ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে এবং আদালতে জবানবন্দি দিতে সম্মত হয়। মঙ্গলবার তাকে এবং গ্রেফতার অপর দুজনকে টাঙ্গাইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহমেদ জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাসুম সুমনের জবানবন্দি লিপিবদ্ধ করেন। পরে তাকে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়। সুজন ও ফারুককে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। পরে তাদের দুজনকে চার দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।  প্রসঙ্গত, ঈদের আগের রাতে (শুক্রবার) গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তালুকদার তার আজগড়া গ্রামের বাড়ি থেকে পার্শ্ববর্তী ধনবাড়ী উপজেলা সদরের বাসায় ফেরার পথে সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন। তিনি অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক আলাউদ্দিন তালুকদারের ছেলে এবং টাঙ্গাইল সদর উপজেলার লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক। নিহত আমিনুল ইসলাম তালুকদারের ভাই আবদুল্লাহ আল মামুন তালুকদার বাদী হয়ে সোমবার রাতে ধনবাড়ী থানায় মামলা দায়ের করেন। মামলায় গ্রেফতার তিনজনসহ পাঁচজনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামি করা হয়েছে। ঘটনার পর পর হাসপাতালে আহত আমিনুল ইসলাম নিক্সনের অবস্থার খবর নিতে এসে আটক হওয়া ফারুক নামের এক ব্যক্তির কাছ থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্যের ভিত্তিতে মধুপুর, ধনবাড়ী ও গোপালপুর থানা পুলিশের পৃথক অভিযানে বাকি দুজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়নের বন্দ আজগড়া গ্রামের সুমন, বেতাল আজগড়া গ্রামের সুজন ও ফারুক।

 ঈদের আগের রাতে গ্রামের বাড়ি গোপালপুরের আজগড়া থেকে ধনবাড়ীর বাসায় ফেরার পথে কলেজশিক্ষক আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম নিক্সন আজগড়া খালের ব্রিজের অদূরে ধনবাড়ী সীমানায় দুর্বৃত্তদের আক্রমণের শিকার হন। আমিনুল ৩১ জুলাই বিকালে ধনবাড়ী থেকে আজগড়া গ্রামের নিজ বাড়িতে যান। ঈদভিত্তিক পারিবারিক ও রাজনৈতিক কাজ সেরে রাত পৌনে ১১টার দিকে মোটরসাইকেলে ধনবাড়ীর উদ্দেশ্যে রওনা হন তিনি। ধনবাড়ী-গোপালপুর সীমানার আজগড়া খাল পার হলেই পূর্ব থেকে সেখানে দেশীয় ধারালো অস্ত্র নিয়ে ওতপেতে থাকা দুর্বৃত্তরা তার ওপর ঝাঁপিয়ে পড়ে। আচমকা আক্রমণ করলে মোটরসাইকেল থেকে পড়ে যান নিক্সন। সঙ্গে সঙ্গে তার শরীরের আরও কয়েক স্থানে আঘাত করে দুর্বৃত্তরা। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। রাত সোয়া ১১টায় মধুপুর হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের পর গত রবিবার দুপুরে গ্রামের বাড়িতে জানাজা শেষে দাফন হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর