শুক্রবার, ৭ আগস্ট, ২০২০ ০০:০০ টা

একসঙ্গে ১৩ জনের জানাজা, চারদিকে শুধু কান্না

ট্রলারডুবিতে দাফন ১৮ জনের

ময়মনসিংহ প্রতিনিধি

নেত্রকোনার মদন উপজেলার উচিতপুর হাওরে ট্রলার ডুবে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৩ জনের জানাজা একসঙ্গে সম্পন্ন হয়েছে। আর মারা যাওয়া ১৮ জনের প্রত্যেকের লাশই দাফন করা হয়েছে। গতকাল ভোর সোয়া ৬টায় ময়মনসিংহ সদর উপজেলার কোনাপাড়া ঈদগাহ মাঠে জানাজা শেষে কোনাপাড়া গ্রামে একই পরিবারের আটজনসহ ১৩ জনকে দাফন করা হয়। হাজারো মানুষ জানাজায় শরিক হয়। এ সময় অনেকেই কান্নায় ভেঙে পড়ে। ট্রলার ডুবে ১৮ জনের মৃত্যুর ঘটনায় চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অন্যদিকে ট্রলারডুবিতে নিখোঁজ রাকিবের লাশ উদ্ধার করে গতকাল বাদ জোহর কোনাপাড়া গ্রামে দাফন করা হয়। আর বুধবার রাতেই ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ধোপাজাঙ্গালিয়া গ্রামে বাবা-ছেলের লাশ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। কোনাপাড়া গ্রামের ফরহাদ হোসেন বলেন, ‘আজকের মতো এমন সকাল যেন কোথাও আর না আসে। একসঙ্গে এত মানুষের জানাজা ও দাফন কখনো দেখিনি। রাতভর স্বজনহারাদের শুধু কান্নাই শুনেছি। এ যেন এক দুর্বিষহ যন্ত্রণা, যা আজীবন স্মরণীয় হয়ে থাকবে।’ মৃত্যুপুরীতে রূপ নেওয়া চরসিরতা ইউনিয়নের একজন মুক্তিযোদ্ধা লাশগুলো একসঙ্গে দাফনের জন্য ৩০ শতক জমি দান করেছেন বলে জানিয়েছেন স্থানীয় চেয়ারম্যান আবু সাঈদ। তিনি বলেন, ‘দান করা ওই জমিতে ১৩ জনের লাশ দাফন করা হয়েছে।

তদন্ত কমিটি : মদনে পর্যটনবাহী ট্রলার ডুবে ১৮ জন মারা যাওয়ার ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুলবুল আহমেদকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমাদানের নির্দেশ দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর